BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শচীনের সেঞ্চুরির রেকর্ড ছুঁতে পারবেন? কী বললেন কোহলি?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 4, 2017 12:19 pm|    Updated: September 4, 2017 12:19 pm

Can Virat Kohli surpass Sachin Tendulkar's 49 ODI hundreds?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবাসরীয় প্রেমদাসায় রিকি পন্টিংয়ের মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন বিরাট কোহলি। এখন ওয়ানডে ক্রিকেটে ৩০টি শতরানের পাশে লেখা ভারত অধিনায়কের নামটিও। যত দিন যাচ্ছে কোহলির থেকে শুধু ক্রিকেটপ্রেমীদেরই নয়, প্রাক্তনদের প্রত্যাশাও বেড়ে যাচ্ছে। অনেকেই মনে করছেন একমাত্র বিরাটই পারেন মাস্টার ব্লাস্টারকেও ছাপিয়ে যেতে।

[প্রথমবার মন্ত্রী একজন ক্রীড়াব্যক্তিত্ব, আশায় বুক বাঁধছে খেলার দুনিয়া]

একদিনের ক্রিকেটে ৪৯টি শতরান। যা বিশ্বক্রিকেটে আর কেউ করতে পারেননি। সেই শচীন তেণ্ডুলকরই রয়েছেন বিরাটের সামনে। তিনি কি পারবেন সেই মাইলস্টোন ছুঁতে? প্রাক্তন অজি অধিনায়ককে ছুঁয়ে ফেলার পর এবার স্বাভাবিকভাবেই প্রশ্নটা উঠছে। উত্তরে বিরাট কী বলছেন? বলছেন, “কিংবদন্তি আমার থেকে অনেকখানি এগিয়ে। প্রচণ্ড চেষ্টা করব। তবে লক্ষ্যটা খুবই কঠিন। প্রচুর খাটতে হবে। যদিও এ নিয়ে খুব বেশি ভাবতে চাই না। কারণ আমি দলের জয়ের কথাটাই বেশি চিন্তা করি। আমি যদি ৯০ নটআউট থেকে দলকে জেতাতে পারি তাহলেই আমি সন্তুষ্ট।”

পন্টিংয়ের ৩০টি সেঞ্চুরির রেকর্ড ছুঁয়ে আপ্লুত বিরাট। ক্যাপ্টেন কোহলি নির্দ্বিধায় বলছেন, “পন্টিংয়ের রেকর্ডে পৌঁছে যাওয়া আমার কাছে অত্যন্ত গর্বের। পন্টিংয়ের মতো কিংবদন্তি ব্যাটসম্যানকে শ্রদ্ধা করি। যদিও আলাদা করে এমন কোনও লক্ষ্য ছিল না। ম্যাচে ভাল পারফরম্যান্সেই সেখানে পৌঁছে গিয়েছি। তবে বিরাটের মুখে ঘুরেফিরে এল একই কথা। রেকর্ড আগে নয়, আগে দল।” দলের জন্য ভাল পারফর্ম করাটাই আমার মূল লক্ষ্য। আর কেরিয়ার যত এগোবে রেকর্ডও হতে থাকবে।” শ্রীলঙ্কাকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করার পর এ কথাই বললেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

[টেস্টের পর ওয়ানডে সিরিজেও ধুয়েমুছে সাফ লঙ্কাবাহিনী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে