BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অভিষেকেই সেঞ্চুরি জেনিংসের, স্বস্তিতে কুকবাহিনী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 8, 2016 6:09 pm|    Updated: December 8, 2016 6:20 pm

Century of Debutant Jennings keeps England in relief

ইংল্যান্ড: ২৮৮/৫ (অশ্বিন ৪/৭৫)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই টেস্টের প্রথম দিন বেশ খানিকটা স্বস্তি নিয়েই মাঠ ছাড়ল কুকবাহিনী। সৌজন্যে অবশ্যেই কিটেন জেনিংসের অভিষেক সেঞ্চুরি।

ওয়াংখেড়ের পিচ বরাবরই প্রথমদিনে ব্যাটিংয়ের জন্য আদর্শ। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। কেটন জেনিংস গোড়া থেকেই নজর কাড়েন। মূলত তাঁর ও মঈন আলির ব্যাটে ভর করেই বেশ গড়িগড়িয়ে এগোয় ইংল্যান্ডের ইনিংস। এদিন কেরিয়ারের নবম টেস্ট হাফ সেঞ্চুরিটি করে ফেলন মঈন। ইংল্যান্ড দূর্গে প্রথম আঘাত হানেন অশ্বিনই। প্রথমে মঈনকে ফেরান তিনি। এর কিছুক্ষণ পরেই জেনিংসেও ফিরিয়ে দেন। পুজারার হাতে ক্যাচ দিয়ে অভিষেক টেস্টেই সেঞ্চুরি করে ফেরেন তিনি। ১১২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন জেনিংস।  যত বেলা গড়ায় ভারতীয় বোলিংয়ে আবার পরিত্রাতা হয়ে ওঠেন অশ্বিন। আরও দুটি উইকেট তুলে নেন তিনি। দিনের শেষে ৫ উইকেটে ২৮৮ রান তোলে ইংল্যান্ড। কুকবাহিনীর কাছে তা মোটামুটি স্বস্তিরই। অন্যদিকে ভারতের কাছেও দিন যে খুব মন্দ তা বলা যায় না। আগামীকাল গোড়াতেই ইংল্যান্ডের বেশ কয়েকটি উইকেট হাতিয়ে নিতে মরিয়া থাকবেন বিরাটরা।

এদিন অবশ্য মাঠে একটি দুর্ঘটনা ঘটে। ভুবনেশ্বর কুমারের ছোড়া বল সোজা গিয়ে আঘাত করে আম্পায়ার পল রেফিলের মাথার পিছনে। মাঠেই শুয়ে পড়েন তিনি। তখনই মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। পরে হোটেলে তাঁর সিটি স্ক্যান করা হয়।

526829-edited

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে