৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

তৃতীয় টেস্টে পূজারার মন্থর ব্যাটিং, সোশ্যাল মিডিয়ায় তীব্র কৌতুক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 25, 2018 3:52 pm|    Updated: January 27, 2018 2:49 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেবারে ধীর-স্থির। ক্রিজে গেলে আঠার মতো আটকে যান। চেতেশ্বর পূজারাকে এভাবেই চেনে টেস্ট ক্রিকেট। তবে তৃতীয় টেস্টের পূজারার অতি ধৈর্যশীল ইনিংস নিয়ে এখন সোশ্যাল মিডিয়ায় নানা মশকরা।

[ভুবি-বুমরাহর দুর্দান্ত বোলিং জমিয়ে দিল শেষ টেস্ট]

তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে পূজারার ইনিংস কচ্ছপ গতি বললেও কম বলা যায়। প্রথম রান করতে ৫৪টি বল পর্যন্ত অপেক্ষা করতে হয় এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে। শেষ পর্যন্ত ৫০ রানে পূজারা আউট হন। বল খেলেন ১৭৯টি। এতেই তিনি হাসির খোরাক হচ্ছেন। তাঁকে নিয়ে শুরু হয়েছে নানা মিম। দ্বিতীয় টেস্টে দুটি ইনিংসে রান আউট হয়েছিলেন এই ব্যাটসম্যান। নবরত্ন ওয়ানি নামে একজন টুইটে সেদিকেই খোঁচা দেন। কৌতুকের সঙ্গে তিনি লেখেন পূজারা যদি রান না নেন, তাহল রান আউট হবেন কীভাবে? কাজল নেনু নামে এক টুইটার ব্যবহারকারী পূজারার ইনিংস বোঝানোর জন্য দুটি ছবি দিয়ে টুইট করেন। একটি ছবিতে জয়া বচ্চনের অল্পবয়স। আর একটিতে জয়ার বেশি বয়স অর্থাৎ জয়া ভাদুড়ি থেকে জয়া বচ্চন। নিচে ক্যাপশন লেখেন, পূজারা ব্যাট করতে নামলে জয়া ভাদুড়ি মনে হয়। আর ইনিংস শেষ করার পর জয়া বচ্চন মনে হয়।

 

রমেশ শ্রীবাটস নামে আরও একজন আধার কার্ডে নামে তোলার সঙ্গে পূজারার মন্থর ইনিংসের তুলনা টানেন। তাঁর টুইট ছিল পূজারা এমন একজন যাঁর আধার নম্বর না থাকায় ব্যাংকের অ্যাকাউন্ট খুলতে পারছেন না। ডেনিস ফিলান্ডারের টুইট বেশ মজার। তিনি লেখেন পূজারার ৫০ হয়ে গিয়েছে। না রান নয়, উনি এতগুলো বল খেলেছেন। তবে একটাও রান হয়নি। ক্রিকেটপ্রেমীরা বিষয়টি নেহাত মজা করলেও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড পূজারাকে নিয়ে আর এক কাণ্ড ঘটায়। এই টেস্টে হাফ সেঞ্চুরির নিয়ে পূজারাকে অভিনন্দন জানাতে গিয়ে বিদেশি ক্রিকেট সংস্থা অশ্বিনের ছবি দেয়। সমালোচনা শুরু হওয়ায় ছবটি সরিয়ে নেয় ডিভিলিয়ার্সদের বোর্ড।

 

এভাবেই দিনভর সোশ্যাল মিডিয়া মেতেছিল পূজারার ইনিংস নিয়ে। বিশেষজ্ঞরা এমন কঠিন পিচে পূজারার ব্যাটিং নিয়ে প্রশংসা করলেও নেটিজেনদের অবশ্য সেদিকে নজর নেই। আসলে তারা যে টি-টোয়েন্টির ভক্ত। যেখানে পূজারার মতো ক্লাস ব্যাটসম্যানরা ব্রাত্যই থাকেন।

[ব্যাটিং বিপর্যয়ে শেষ টেস্টের প্রথম দিনই ব্যাকফুটে বিরাটরা]

দেখুন বুমরাহর সাংবাদিক বৈঠকের ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement