২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ক্রিস গেইলের

Published by: Subhajit Mandal |    Posted: February 18, 2019 9:15 pm|    Updated: February 18, 2019 9:15 pm

Chris Gayle to retire from ODIs

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিনের ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন ক্রিস গেইল। রাজকীয় ভঙ্গিমায় ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করলেন ৩৯ বছর বয়সি ক্যারিবিয়ান তারকা। বিশ্বকাপের পরেই ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় জানাবেন ‘ক্যারিবিয়ান জায়ান্ট’। দীর্ঘদিন বাদে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে ফিরেছেন তিনি। তবে, বিশ্বকাপে সুযোগ পাওয়ার ব্যপারে শুধু আশাবাদীই নন, তিনি কার্যত নিশ্চিত।

[ভারতে বন্ধ পিএসএল-এর সম্প্রচার, ব্যবসা গোটাল IMG-রিলায়েন্স]

অবসরের সিদ্ধান্ত ঘোষণা করার পর তিনি বলেছেন, “আমার মতে আমিই সর্বকালের সেরা ব্যাটসম্যান। আমি ইউনিভার্স বস। অনেক দিন ক্রিকেট মাঠে মজা করলাম। এবার তরুণরাও সুযোগ পাক। ওরা মজা করুক। আমি গ্যালারি থেকে দেখে আনন্দ পাব। ইংল্যান্ডের বিরুদ্ধে নামছি। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে না থাকলেও মানিয়ে নিতে অসুবিধা হবে না।” উল্লেখ্য, সম্প্রতি গত বছর ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সুযোগ পেয়েও খেলেননি গেইল। শেষবার জাতীয় দলের জার্সি গায়ে গেইলকে দেখা গিয়েছিল গতবছর এপ্রিল মাসে। বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে। ইংল্যান্ড সিরিজ দিয়ে কামব্যাক করে বিশ্বকাপে ওয়ানডে ইনিংস শেষ করতে চান গেইল। তবে, টি-২০ লিগগুলিতে খেলা চালিয়ে যাবেন তিনি। 

[ফুটবল বিশ্বকাপে ক্রিকেটের ছোঁয়া, কাতারে আমন্ত্রিত বিশ্বজয়ী কপিল-ধোনি]

শেষ করার আগে তাঁর একটা লক্ষ্যমাত্রাও আছে। ওয়েস্ট ইন্ডিজের সর্বকালের সর্বোচ্চ রানের মালিক হওয়ার দৌড়ে লারাকে পিছনে ফেলে শীর্ষস্থানে যেতে চান তিনি। এখনো অবধি ২৯৫ ওয়ানডে ম্যাচে মোট ৯৭২৭ রান করেছেন গেইল । ২০ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু হতে চলা ওয়ানডে সিরিজেই কামব্যাক হতে চলেছে ক্যারিবিয়ান তারকার। ক্যারিবিয়ান মহাতারকা ব্রায়ান লারাকে টপকে যেতে আর মাত্র ৬৭৭ রান প্রয়োজন গেলের। নিজের চেনা ছন্দে থাকলে বিশ্বকাপ পর্যন্ত এই রানকে টপকে যাওয়ার সুযোগ আছে। তবে, সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিশ্রী পারফরম্যান্স দেখিয়েছেন ক্রিস। ফর্মে উন্নতি করতে না পারলে লারার রেকর্ড অধরাই থেকে যেতে পারে তাঁর। রানের বিচারে লারার থেকে পিছিয়ে থাকলেও সেঞ্চুরির বিচারে অনেকটা এগিয়ে গেইল। তাঁর দখলে ২৩ টি শতরান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে