BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বস্তি হার্দিক-রাহুলের, নির্বাসন তুলে নিল BCCI

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 24, 2019 7:02 pm|    Updated: January 24, 2019 7:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হার্দিক ও রাহুলের নির্বাসন তুলে নিল কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর। কফি উইথ করণ টক-শোতে এসে মহিলাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করার পরই অস্ট্রেলিয়া সফরের মাঝপথে দেশে ফেরানো হয় হার্দিক ও রাহুলকে। তারপরই তদন্ত শুরু করে ক্রিকেট কমিটি। বৃহস্পতিবার বোর্ডের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, ১১ জানুয়ারি হার্দিক ও রাহুলের বিরুদ্ধে যে নির্বাসনের পদক্ষেপ নেওয়া হয়েছিল, তা এখনই তুলে নেওয়া হোক। তবে জাতীয় দলে ফেরা এখনও অনিশ্চিত।

[চাচা চৌধুরির থেকেও বুদ্ধিমান! ধোনির ফন্দিতেই বোতলবন্দি ট্রেন্ট বোল্ট]

৬ জানুয়ারি ওই এপিসোডটি সম্প্রচারিত হওয়ার পরেই হার্দিক ও রাহুলের মন্তব্য নিয়ে শোরগোল পড়ে যায় ক্রিকেটমহলে। কেউ পাশে দাঁড়ান, আবার কেউ দাঁড়াননি। নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন হার্দিক ও রাহুল। কিন্তু তাতেও খুশি হয়নি বোর্ড। হার্দিক ওই টক শো অনুষ্ঠানে এসে বলেন, “আমি যখন প্রথমবার যৌনসম্পর্ক করি, তখন আমি বাড়িতে এসে সেটা বলেছিলাম। তখন মা আমাকে জিজ্ঞাসা করে, তোর মেয়েটা কোনটা! আমি ছবিতে দেখাই। মা বলে, তোর জন্য আমি গর্বিত।” এসব ছাড়াও আরও অনেক আপত্তিকর মন্তব্য করেছিলেন হার্দিক। ভিডিও সম্প্রচারিত হওয়ার পরই বিতর্ক শুরু হয়ে যায়। টিম ইন্ডিয়ার ক্রিকেটার হয়ে এভাবে কথা বলেন কীভাবে হার্দিক। নিজের ভুল বুঝতে পারেন। তারপরই নিঃশর্তে ক্ষমা চেয়ে নেন দুই ক্রিকেটার। কিন্তু তাতেও আঁচ কমেনি। তবে, অনেক প্রাক্তন ক্রিকেটার হার্দিক ও রাহুলের পাশে দাঁড়িয়েছিলেন। অনেকেই জানান, শাস্তি একটু বেশি হয়ে যাচ্ছে। শচীন তেন্ডুলকর মুখ না খুললেও, সৌরভ থেকে দ্রাবিড় প্রত্যেকেই দুই ক্রিকেটারের পাশে দাঁড়ান। তবে, হরভজন সিং হার্দিকের এই কুরুচিকর মন্তব্যে আপত্তি জানান।

[মন্দনার সেঞ্চুরি, নয় উইকেটে নিউজিল্যান্ডকে হারাল ভারত]

বৃহস্পতিবার বোর্ড বিবৃতি দিয়ে বলে, কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেশন ঠিক করেছে, প্রথমে ওদের থেকে নির্বাসন তুলে নিতে হবে। সুপ্রিম কোর্টের নির্দেশে মধ্যস্থতাকারী না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপরই হার্দিক ও রাহুল জাতীয় দলে ফিরতে পারবেন কিনা, তা ঠিক করা হবে। শনিবার বোর্ডের দায়িত্বপ্রাপ্ত সভাপতি সিকে খান্না কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের কাছে আবেদন করেন, হার্দিক ও রাহুলের নির্বাসন তুলে নেওয়া হোক। এদিন তাদের নির্বাসন উঠে গেলেও জাতীয় দলে ফেরা নিয়ে সাময়িক প্রশ্নচিহ্ন থেকেই গেল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement