BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাশিয়া বিশ্বকাপে ঢুকে পড়ল ইস্টবেঙ্গল, লাল-হলুদে সই তারকা ডিফেন্ডারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 11, 2018 11:19 am|    Updated: July 11, 2018 1:27 pm

Costa Rica footballer Johnny Acosta in East Bengal squad

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে চমক। নির্বাচন আর প্রশাসনিক অন্তর্দ্বন্দ্বে যখন মোহনবাগানে ডামাডোল অব্যাহত, তখন দলবদলের বাজারে সবচেয়ে বড় চমকটা দিয়েই দিল ইস্টবেঙ্গল। রাশিয়া বিশ্বকাপে ঢুকে পড়ল কলকাতার ক্লাব। কারণ চলতি বিশ্বকাপে খেলা তারকা ডিফেন্ডারকে সই করিয়ে ফেলল লাল-হলুদ।

[ফরাসি বিপ্লবে বেসামাল কালো ঘোড়া, বিশ্বকাপের ফাইনালে অ্যাসটেরিক্সের দেশ]

জানা যাচ্ছে, এক বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করলেন কোস্টারিকার ডিফেন্ডার জনি অ্যাকোস্টা। দেশের হয়ে এখনও পর্যন্ত ৭১টি ম্যাচ খেলেছেন তিনি। ব্রাজিল বিশ্বকাপেও ছিলেন দলে। রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার জার্সি গায়ে গ্রুপ পর্বের তিন ম্যাচেই দেখা গিয়েছিল ৩৪ বছরের এই তারকা ফুটবলারকে। ব্রাজিল ম্যাচে নেইমারকে আটকানোর দায়িত্বেও ছিলেন তিনি। চলতি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেন ব্রায়ান রুইসরা। আর তারপরই ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন অ্যাকোস্টা। ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার সেন্টার ব্যাককে কলম্বিয়ার রোয়েংগ্রো অ্যাগুইলাস ক্লাব থেকে তুলে নিল লাল-হলুদ শিবির। যা খবর, কলকাতা লিগে তাঁকে পাওয়া যাবে না। তবে লিগের শেষের দিকেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

[জল্পনার অবসান, রিয়াল ছেড়ে জুভেন্তাসেই যাচ্ছেন রোনাল্ডা]

মাসখানেক আগেই ইউবি গ্রুপের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে ইস্টবেঙ্গল। বিশ্বকাপ চলাকালীন চলতি মাসেই নতুন স্পনসরের নাম ঘোষণা করে ক্লাব। কোয়স গ্রুপের সঙ্গে দশ বছরের চুক্তি হয় লাল-হলুদের। কোয়েস গ্রুপ ভারতের সেরা বিজনেস সার্ভিস প্রোভাইডার কোম্পানিগুলির মধ্যে একটি। ভারতের বাইরেও এশিয়ার বেশ কিছু এলাকায় এদের ব্যাবসা রয়েছে। নতুন স্পনসরের উপর ভরসা রেখেই মোটা অঙ্কের অর্থে সই করানো হল এই বিশ্বকাপারকে। পাশাপাশি এও শোনা যাচ্ছে, আইএসএলে খেলার চিন্তাভাবনা রয়েছে ইস্টবেঙ্গলের। গতবছরের মতো এবছরও নিয়ম মেনে আইএসএলে খেলার দরপত্র তুলবে ক্লাব। আর তা মাথায় রেখেই ঘর গোছাচ্ছে লাল-হলুদ শিবির। সেই জন্যই এমন বড় চমক। নতুন মরশুমে মাঠে বল গড়ানোর আগেই ময়দানের অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের দশ গোল দিয়ে দিলেন লাল-হলুদ কর্তারা। এমন খবরে উচ্ছ্বসিত সমর্থকরাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে