Advertisement
Advertisement
1983 World Cup winning team

‘কুস্তিগিরদের হেনস্তার দৃশ্য বেদনাদায়ক’, বিতর্কের মধ্যে মুখ খুললেন কপিল-বিনি-গাভাসকররা

'তাড়াহুড়ো করে কোনও হঠকারী সিদ্ধান্ত নেবেন না', কুস্তিগিরদের অনুরোধ তিরাশির বিশ্বজয়ীদের।

1983 World Cup winning team disturbed by manhandling of wrestlers | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:June 2, 2023 4:17 pm
  • Updated:June 2, 2023 4:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে মৌন ভাঙল ক্রিকেট মহল। কুস্তিগিরদের বিক্ষোভ এবং হেনস্তা নিয়ে মুখ খুললেন ১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্যরা। বিসিসিআই (BCCI) সভাপতি রজার বিনি থেকে শুরু করে কপিলদেব, সুনীল গাভাসকরদের মতো কিংবদন্তিরা জানিয়ে দিলেন, ‘কুস্তিগিরদের মারধর এবং হেনস্তার ছবি অস্বস্তিকর।’


যাঁরা অলিম্পিক, এশিয়া কাপের মতো মঞ্চ থেকে একের পর এক পদক এনে দেশকে গর্বিত করেছেন, তাঁদের প্রকাশ্য রাজপথে হেনস্তার শিকার হতে হয়েছে। তারপরও নীরব ছিল গোটা ক্রিকেট মহল। হরভজন সিং, ইরফান পাঠানের মতো দু-একজনকে বাদ দিলে আর কোনও ক্রিকেটারই এ নিয়ে মুখ খোলেননি। যা নিয়ে নানা মহলে প্রশ্ন উঠেছে। বিরাট কোহলি (Virat Kohli), শচীন তেণ্ডুলকরদের মতো তারকারা কেন মুখ খুলছেন না, প্রশ্ন তুলেছেন খোদ সাক্ষী মালিকরা। সেই বিতর্কের আবহেই এবার মুখ খুললেন তিরাশির বিশ্বকাপজয়ীরা।

[আরও পড়ুন: গুরুতর অসুস্থ মহাভারতের ‘শকুনি মামা’ অভিনেতা গুফি পেন্টাল, ভরতি হাসপাতালে]

বিশ্বজয়ীদের তরফে এক বিবৃতিতে বলা হল,”যেভাবে আমাদের চ্যাম্পিয়ন কুস্তিগিরদের হেনস্তা করা হয়েছে, সেই দৃশ্য আমাদের পীড়িত করেছে, বিব্রত করেছে। আবার একই সঙ্গে এটা ভেবেও উদ্বিগ্ন যে কুস্তিগিররা তাঁদের কষ্টার্জিত মেডেলগুলি জলে ভাসিয়ে দেওয়ার কথা ভাবছেন।” রেসলারদের উদ্দেশে কপিলদেবদের (Kapil Dev) আবেদন, দয়া করে তাড়াহুড়ো করে কোনও হঠকারী সিদ্ধান্ত নেবেন না। এই মেডেলগুলি বহু বছরের বহু চেষ্টা, আত্মত্যাগ, চেষ্টা এবং পরিশ্রমের ফল।

[আরও পড়ুন: শিক্ষা দুর্নীতিতে কড়া সিপিএম, বাম আমলের অভিযুক্ত দুই নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত]

বিশ্বজয়ী ভারতীয় দলের (Indian Team) সদস্যরা বলছেন, “এগুলো শুধু তাঁদের একার নয়, গোটা দেশের জন্য গর্ব এবং আনন্দের। আমরা আশা করব কোনও হঠকারী সিদ্ধান্ত নেবেন না। একই সঙ্গে আমাদের আশা আপনাদের অভিযোগগুলি দ্রুত শোনা হবে এবং আপনারা সুবিচার পাবেন। দেশের আইনের শাসন বজায় থাকুক।” তিরাশির এই বিশ্বকাপজয়ীদের মধ্যে রয়েছেন বিসিসিআই সভাপতি রজার বিনি, সুনীল গাভাসকর, মোহিন্দর অমরনাথ, কীর্তি আজাদ, সন্দীপ পাটিলের মতো তারকারা। একসঙ্গে গোটা বিশ্বকাপজয়ী দলের মুখ খোলাটা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ