১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ ইডেনে মহারণ, লেজেন্ডস লিগের লড়াইয়ে শামিল ৯০ প্রাক্তন ক্রিকেটার 

Published by: Anwesha Adhikary |    Posted: September 16, 2022 11:37 am|    Updated: September 16, 2022 11:37 am

90 former cricketers about to take part in Legends League match at Eden Gardens | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: শহর কলকাতা আজ পর্যন্ত ইডেনে (Eden Gardens) বিশ্বকাপ ফাইনাল দেখেছে। দেখেছে ভারত বনাম পাকিস্তান যুদ্ধ। দেখেছে আইপিএল ফাইনাল, সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বনাম কেকেআর নিয়ে বঙ্গভঙ্গ। কিন্তু শহর কলকাতা আজ পর্যন্ত যা দেখেনি, সেটা আগামী দু’দিন ধরে দেখতে চলেছে। শহরে নব্বই জন খ্যাতনামা ক্রিকেটারের দাপাদাপি!

কে নেই সেই ক্রিকেট যজ্ঞে? বীরেন্দ্র শেহবাগ। গৌতম গম্ভীর। জাক কালিস। ক্রিস গেইল। ড্যানিয়েল ভেত্তোরি। মুথাইয়া মুরলীধরন। এক সময়ের ভুবনকাঁপানো ক্রিকেটাররা অংশ নিতে চলেছেন শহরে শুক্রবার থেকে শুরু হতে চলা লেজেন্ডস লিগে। আজ শুক্রবার লেজেন্ডস লিগের (Legends League) উদ্বোধনী ম্যাচ ইডেনে। যে ম্যাচটা আবার দেশের স্বাধীনতার পঁচাত্তর বছর পূর্তি উপলক্ষ্যে হবে। যে ম্যাচে মুখোমুখি হবে বীরেন্দ্র শেহবাগের ইন্ডিয়ান মহারাজাস এবং জাক কালিসের ওয়ার্ল্ড জায়ান্টস। শনিবার ইডেনেই আবার লেজেন্ডস লিগ টুর্নামেন্টের প্রথম ম্যাচ।

[আরও পড়ুন: নবান্ন অভিযানে পুলিশি ‘নির্যাতন’! বিস্তারিত তথ্য নিতে রাজ্যে আসছে বিজেপির কেন্দ্রীয় দল]

প্রথমে শোনা যাচ্ছিল, লেজেন্ডস লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর অমিতাভ বচ্চন আসবেন ইডেনে। কিন্তু এ দিন শহরের এক পাঁচতারা হোটেলে ড্যানিয়েল ভেত্তোরি, মুথাইয়া মুরলীধরন, শান্তাকুমারণ শ্রীসন্থদের নিয়ে সাংবাদিক সম্মেলনের পর লেজেন্ডস লিগ সিইও রামন রাহিজা বললেন যে, ইডেনে সশরীরে থাকতে পারছেন না ‘বিগ বি’। কপিল দেবকেও দেখা যাবে না। তবে মাঠে অতীতের তারকারা থাকবেন যেমন, তেমন কমেন্ট্রি বক্সেও থাকবেন। যেমন রবি শাস্ত্রী, সঞ্জয় মঞ্জরেকর, মার্ক ওয়া।

রামন বললেন, টুর্নামেন্টের উদ্বোধন করবেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। পুরস্কারও দেবেন তিনি। আপাতত হাজার পাঁচেক টিকিট বিক্রি হয়েছে শুক্রবারের ম্যাচের। কিন্তু হাজার দশ-বারো দর্শক শেষ পর্যন্ত থাকতে চলেছেন আজ। সিএবি-তারা আবার নিজেদের উদ্যোগে একটা লেসার শোয়ের বন্দোবস্ত করছে ম্যাচে। ইনিংস বিরতিতে। যেহেতু দেশের পঁচাত্তরতম স্বাধীনতা দিবসের উপলক্ষ‌্যে এই ম‌্যাচ, তাই দেশাত্মবোধক গানের সঙ্গে লেসার শো থাকছে। আর কী? ক্রিকেট পুজোয় এর চেয়ে আর কত বেশি উপকরণ লাগে?

[আরও পড়ুন: ‘শিক্ষাবিভাগ চোরেদের আখড়া, ঐতিহাসিক চুরি হয়েছে’, নিয়োগ দুর্নীতি নিয়ে ফের তোপ দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে