BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহে অস্ট্রেলিয়ায় বড়সড় ভারতীয় দল পাঠানোই ভাল, মত প্রাক্তন নির্বাচক প্রধানের

Published by: Sulaya Singha |    Posted: July 24, 2020 5:54 pm|    Updated: July 24, 2020 5:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আতঙ্কের মধ্যেও ধীরে ধীরে উজ্জ্বল হচ্ছে বিরাট কোহলিদের ‘প্রত্যাবর্তন’। চলতি বছরই যে আন্তর্জাতিক ক্রিকেটের বাইশ গজে নেমে পড়ছে টিম ইন্ডিয়া, তা নিশ্চিত হয়ে গিয়েছে। শুক্রবার আবার আইপিএল ১৩-র দিনক্ষণও চূড়ান্ত হয়ে গিয়েছে। ফলে ক্রিকেট মহলে একটা ফিল গুড পরিবেশ। এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক সফরে দল পাঠানোর ক্ষেত্রে কোনও বদল এলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ মনে করছেন, এই পরিস্থিতিতে বেশি সংখ্যক ক্রিকেটার পাঠানোই বুদ্ধিমানের কাজ হবে।

ডিসেম্বর-জানুয়ারিতে টেস্ট সিরিজে অজি দলের মুখোমুখি হবেন বিরা কোহলিরা। এই সফরে অনুমতি দেওয়ার ক্ষেত্রে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) তরফে একটি শর্ত দেওয়া হয়েছিল। সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় চেয়েছিলেন, দু’সপ্তাহ নয়, ক্রিকেটারদের যেন আর একটু কম সময় কোয়ারেন্টাইনে রাখা হয়। আসলে তিনি চান না, টানা এতগুলো দিন হোটেলের ঘরে বন্দি থাকুন ক্রিকেটাররা।

[আরও পড়ুন: বুড়ো হাড়ে ভেলকি! ৫৪ বছর বয়সে কামব্যাক করছেন কিংবদন্তি বক্সার মাইক টাইসন]

তবে সৌরভের প্রস্তাবে রাজি হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (CA)। সাফ জানিয়ে দেয়, ১৪ দিনই কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক। তবে সেই সময়ও ক্রিকেটাররা যাতে শরীরচর্চা ও অনুশীলন করতে পারেন, সে ব্যবস্থাও করার চেষ্টা করছে অজি বোর্ড। এরই মধ্যে প্রাক্তন নির্বাচক প্রধান মনে করছেন, মহামারী পরিস্থিতিতে বোর্ড বেশি সংখ্যক ক্রিকেটার পাঠানোর চিন্তাভাবনা করলেই ভাল হবে। তাঁর কথায়, ২৬ জনের বিরাট দল পাঠাতেই পারে বিসিসিআই। কিন্তু কেন এমন মত তাঁর?

আসলে ভারত ও ‘এ’ দল এই সময় একসঙ্গে থেকে ম্যাচের প্রস্তুতি নিতে পারলে তা দলের জন্যই ভাল হবে বলে মনে করছেন প্রসাদ। কারণ দীর্ঘদিন দল প্র্যাকটিসে নামতে পারছে না। তাই বোঝাপড়ার ক্ষেত্রে সুবিধা হবে। একইসঙ্গে তরুণদেরও বিদেশের মাটিতে খেলার সুযোগ করে দেওয়া যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, করোনা পরবর্তী যুগের সূচনায় ইংল্যান্ড পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান দল। তারাও কিন্তু বড়সড় স্কোয়াডই পাঠিয়েছে। ২৬ জনের দল নিয়ে ইংল্যান্ড পৌঁছেছিল ক্যারিবিয়ানরা। আর পাকিস্তান বোর্ড পাঠিয়েছে ২৯ জনের দল। এবার দেখার, করোনা আবহে দল পাঠানো নিয়ে বিসিসিআই কোন পথে এগোয়।

[আরও পড়ুন: জল্পনার অবসান, ১৯ সেপ্টেম্বর আমিরশাহীতেই শুরু হতে চলেছে এবারের আইপিএল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement