Advertisement
Advertisement
Afghanistan

ভারতের মাটিই হবে রশিদ খানদের ঘরের মাঠ! গ্রেটার নয়ডায় বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ আফগানদের

কবে থেকে হবে সেই সিরিজ?

Afghanistan set to host Bangladesh for a white-ball series at Greater Noida
Published by: Krishanu Mazumder
  • Posted:June 21, 2024 7:52 pm
  • Updated:June 21, 2024 8:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মাটিই হবে আফগানিস্তানের ঘরের মাঠ। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।
চলতি বিশ্বকাপের পরে আফগানিস্তান-বাংলাদেশের সাদা বলের সিরিজ হবে। আর সেই সিরিজটি হবে ভারতের মাটিতেই। ভারতই হবে আফগানিস্তানের হোম গ্রাউন্ড।  

[আরও পড়ুন: আফগানদের বিরুদ্ধে নয়া নজির সূর্যর, অর্ধেক ম্যাচ খেলেই ছুঁলেন ‘বিরাট’ রেকর্ড]

বিশ্বকাপে দুদলই সুপার এইটে পৌঁছেছে। আফগানিস্তান হার মেনেছে ভারতের কাছে। অন্যদিকে বাংলাদেশ হেরে গিয়েছে অস্ট্রেলিয়ার কাছে। বিশ্বকাপের পরই দুদেশ খেলবে ভারতের মাটিতে।
এদিকে এই সিরিজটিই স্থগিত করার খবর এসেছিল আগে। কিন্তু পরিস্থিতি দ্রুত বদলায়। গ্রেটার নয়ডায় বাংলাদেশ ও আফগানিস্তান তিনটি ওয়ানডে ও টি টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে আগামী জুলাই ও আগস্টে। ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের সাদা বলের লড়াই। 
বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সময়সূচি এখনও প্রকাশ করা হয়নি। সূত্রের খবর, ২৫ জুলাই থেকে সিরিজের বল গড়াতে পারে। ২৭ জুলাই দ্বিতীয় ওয়ানডের পর ২৯ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে।
এরপর ২ আগস্ট থেকে শুরু হতে পারে টি টোয়েন্টি সিরিজ। ৬ আগস্ট টি টোয়েন্টি ম্যাচ দিয়ে শেষ হবে সিরিজ। ম্যাচগুলো হওয়ার কথা বিজয় সিং পাঠিক স্পোর্টস কমপ্লেক্সে। 
২০১৫ সালে চুক্তির মাধ্যমে ঘরোয়া সিরিজগুলো ভারতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। ২০১৮ সালে দেরাদুনে হয়েছিল আফগানিস্তান  ও বাংলাদেশের সিরিজ। তিন ম্যাচের সেই টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ।
২০১৭ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রেটার নয়ডায় হোম সিরিজ খেলেছিলেন রশিদ খানরা। ২০২১ সালে তালিবান ক্ষমতায় আসার পরে সংযুক্ত আরব আমিরশাহিতে হয়েছিল সিরিজ। এবার হবে গ্রেটার নয়ডায়। চার বছর পরে ক্রিকেট ফিরতে চলেছে এখানে। 

Advertisement

[আরও পড়ুন: ব্যাটে-বলে অনবদ্য করণ লাল, সহজেই শ্রাচী রাঢ় টাইগার্সকে হারাল লাক্স শ্যাম কলকাতা]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ