BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এবার বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও অবনমন ঋদ্ধির, নেমে গেলেন রাহানে-পূজারাও

Published by: Krishanu Mazumder |    Posted: March 2, 2022 9:33 pm|    Updated: March 2, 2022 9:43 pm

Ajinkya Rahane, Cheteshwar Pujara and Wriddhiman Saha have been downgraded in the latest BCCI central contracts | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নেমে গেলেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। বুধবার বোর্ড যে কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে তাতে দুই সিনিয়র ব্যাটার এ গ্রেড থেকে নেমে গিয়েছেন বি গ্রেডে। চুক্তিতে এক ধাপ নেমে যাওয়ায় প্রতিফলন পড়বে বার্ষিক টাকার অঙ্কে।গত কয়েক দিন ধরে উইকেট কিপার ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) নিয়ে বিতর্ক তৈরি হয়েছে দেশীয় ক্রিকেটে। সেই ঋদ্ধিমানও বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেমে গেলেন। আগে তিনি ছিলেন বি গ্রেডে। নতুন চুক্তি অনুযায়ী ঋদ্ধি এখন সি গ্রেডে। বোর্ডের চুক্তি অনুযায়ী এ প্লাস ক্যাটেগরিতে থাকা খেলোয়াড়রা বার্ষিক সাত কোটি টাকা পাবেন। এ, বি ও সি গ্রেডে থাকা ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৫ কোটি, ৩ কোটি ও এক কোটি টাকা। 

সময়টা ভাল যাচ্ছে না অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) এবং চেতেশ্বর পূজারার (Cheteshwar Pujara)। জাতীয় দলের জার্সিতে একেবারেই ভাল ফর্মে ছিলেন না দুই সিনিয়র তারকা। আগামী দিনে তাঁরা আদৌ আর ভারতীয় দলের জার্সিতে খেলার সুযোগ পাবেন কিনা, দক্ষিণ আফ্রিকা সফরে চূড়ান্ত ব্যর্থ হওয়ার পরে তাঁদের ভবিষ্যৎ নিয়ে রীতিমতো প্রশ্ন উঠেছিল ক্রিকেটমহলে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) জানিয়ে দেন, জাতীয় দলে সুযোগ পেতে হলে রনজি ট্রফিতে নামতে হবে রাহানে ও পূজারাকে। 

[আরও পড়ুন: ‘অনেক আগে থেকে জানা সত্ত্বেও পড়ুয়াদের কেন ফেরানো হল না?’, ইউক্রেন ইস্যুতে কেন্দ্রকে তোপ মমতার]

অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে সিরিজ জেতার পর দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের হতশ্রী পারফরম্যান্সের একমাত্র কারণ ছিল মিডল অর্ডারে দুই সিনিয়র ব্যাটারের ব্যর্থতা। আর এই ব্যর্থতা নতুন কিছু নয়। একেবারে ধারাবাহিক। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের বিপর্যয়ের পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও রাখা হয়নি এই দুই ব্যাটারকে। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও তার প্রতিফলন হল। 

ভারতীয় ক্রিকেট এখন উত্তাল বাংলার উইকেট কিপার ঋদ্ধিমান সাহাকে নিয়ে। দক্ষিণ আফ্রিকায় সফর চলাকালীন টিম ম্যানেজমেন্টের প্রভাবশালী অংশ ঋদ্ধিমানকে জানিয়ে দেয়, শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের মাঠে টেস্টে আর টিমে নেওয়া হবে না ঋদ্ধিকে। টিম নতুন রক্ত চায়, নতুন ব্যাকআপ কিপার চায়। ঋদ্ধিকে আর চায় না! পরে এক সাংবাদিকের হুমকি মেসেজ ফাঁস করে দেন ঋদ্ধি। যা নিয়ে বোর্ড এখন তদন্ত করবে বলে জানা গিয়েছে। এর মধ্যেই বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ঋদ্ধিমানের নেমে যাওয়া প্রমাণ করে দিচ্ছে তাঁর কথা ভাবা হচ্ছে না। সেই কারণেই কেন্দ্রীয় চুক্তিতে বি থেকে সি-তে নামিয়ে দেওয়া হল তাঁকে। 

চোট আঘাতে জর্জরিত হার্দিক পাণ্ডিয়া কেন্দ্রীয় চুক্তিতে এ গ্রেড থেকে নেমে গিয়েছেন সি গ্রেডে।

[আরও পড়ুন: শেষবেলায় আইপিএলে দল পাচ্ছেন রায়না! সোশ্যাল মিডিয়ায় তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে