Advertisement
Advertisement

জানেন, কেন ভারতীয় সমর্থকদের কাছে ট্রোলড হলেন রণতুঙ্গা?

কী এমন বলেছিলেন তিনি?

Arjuna Ranatunga mocks Indian fans, gets trolled
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 31, 2017 1:30 pm
  • Updated:August 9, 2021 6:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ম্যাচ প্রায় হাতের মুঠোয়। এদিকে বিপক্ষ দলের সমর্থকদের প্রবল বিক্ষোভ। ফলে ময়দানে অচলাবস্থা। ক্যান্ডিতে ভারত-শ্রীলঙ্কা তৃতীয় ওয়ানডে ম্যাচে দেখা গিয়েছিল এমনই দৃশ্য। ১৯৯৬ সালে ইডেনে অনুষ্ঠিত ম্যাচের স্মৃতি উসকে দিয়েছিল সেদিনের ঘটনা। কিন্তু খেলার মাঠে এরকম ঘটনা কখনওই কাঙ্ক্ষিত নয়। সে কারণেই পদক্ষেপ শ্রীলঙ্কার মন্ত্রী ও প্রাক্তন অধিনায়ক অর্জুন রণতুঙ্গার। ক্রিকেটপ্রেমীদের শান্ত থাকার আরজি জানিয়েছিলেন তিনি। কিন্তু তাতে হিতে বিপরীত হল। উলটে ভারতীয় সমর্থকদের রোষে পড়লেন তিনি।

বুধবার শ্রীলঙ্কার দর্শকদের উদ্দেশে একটি বিবৃতি দিয়ে রণতুঙ্গা বলেন, ভারতীয় দর্শকদের মতো আচরণ করা বন্ধ করুন। আমাদের ইতিহাস ও সংস্কৃতি খুবই ভাল। কিন্তু এই ঘটনার পরই সোশ্যাল মিডিয়ায় রণতুঙ্গার মুণ্ডপাত করতে থাকেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কেউ লেখেন, ‘একজন মন্ত্রী এবং প্রাক্তন ক্রিকেটার হয়ে অর্জুন রণতুঙ্গার কখনই শ্রীলঙ্কান ফ্যানেদের মতো আচরণ করা উচিত নয়। আমি ওঁর হতাশ হওয়ার কারণ বুঝতে পারছি।’ অপর একজন লেখেন, ‘ঘরের মাঠে টেস্ট সিরিজে ৩-০ ব্যবধানে হারার পর ওয়ানডেতেও ৩-০ ফলাফলে পিছিয়ে। অনেক কথা বলেছেন। আশা করি আপনার দল শিক্ষা পেয়ে গিয়েছে। ছোট ভাই সবসময় ছোট ভাই হয়েই থাকে।’ আরেক ভারতীয় সমর্থক লেখেন, ‘১৯৯৬ বিশ্বকাপের ইডেনের কথা মনে করিয়ে আপনি ক্রিকেটকে অসম্মানিত করলেন।’

Advertisement

প্রসঙ্গত, ১৯৯৬ সালে ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপের ম্যাচটি ভারতীয় দর্শকদের তাণ্ডবে বন্ধ করতে হয়। শেষপর্যন্ত ম্যাচটিতে শ্রীলঙ্কাকে জয়ীও ঘোষণা করে দেওয়া হয়। আর গত রবিবার ক্যান্ডিতেও একই ঘটনার পুনরাবৃত্তি দেখে ক্রিকেটবিশ্ব। তবে এবার ম্যাচে জয় পেয়েছে ভারত। আর কাঠগড়ায় শ্রীলঙ্কান দর্শকরা। লক্ষ্যমাত্রা থেকে ভারত যখন আট রান দূরে তখনই মাঠের ভিতর ক্ষোভে বোতল ছুঁড়তে থাকেন শ্রীলঙ্কান ফ্যানেরা। আর তাতেই বন্ধ করতে হয় খেলা। বের করে দেওয়া হয় দর্শকদের। প্রথমে ভারতকে জয়ী ঘোষণা করলেও পরে সব পক্ষের সঙ্গে আলোচনা করে ফের খেলা শুরু হয়। আর ছয় উইকেট বাকি থাকতেই বাকি আট রান করে ক্রিজ ছাড়েন ধোনি-রোহিত জুটি। সেই সঙ্গে দু’ম্যাচ বাকি থাকতেই ৩-০ ব্যবধানে এগিয়ে যাওয়ায় সিরিজ পকেটে পুরে নেয় টিম ইন্ডিয়াও। এই ঘটনাই যাতে ফের না ঘটে, সেই কারণেই হয়ত শ্রীলঙ্কান দর্শকদের সাবধান করতে চেয়েছিলেন রণতুঙ্গা। কিন্তু তাঁর বদলে নিজেই নেটদুনিয়ায় ট্রোলড হলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ