BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নয়া অবতার! ইডেন টেস্টে ধারাভাষ্যকারের ভূমিকায় আশিস নেহেরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 15, 2017 2:29 pm|    Updated: September 24, 2019 12:22 pm

Ashish Nehra to start new innings as cricket commentator

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল গাওস্কর, রবি শাস্ত্রীর মতো অগ্রজরা তো বটেই, অবসরের পর ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র শেহবাগের মতো ভারতীয় দলে তাঁর একসময়ের সতীর্থদেরও। এবার একই পথে হাঁটতে চলেছে সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া আশিস নেহরাও। ইডেনে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টেই নয়া ভূমিকায় দেখা যাবে ভারতের দলের সদ্য প্রাক্তন এই পেসারকে। টুইট করে একথা জানিয়েছেন আশিস নেহেরার প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র শেহবাগ। প্রসঙ্গত, ইডেন টেস্টে শেহবাগ নিজেও ধারাভাষ্য দেবেন।

[প্রচুর ম্যাচ খেলার ধকল, ক্রিকেটারদের বিশ্রামের পক্ষে সওয়াল কোহলির]

আন্তর্জাতিক ক্রিকেটে ১৯ বছরের লম্বা কেরিয়ার। ভারতীয় দলের হয়ে বহু স্মরণীয় পারফরম্যান্স। ২০১১ সালে ধোনির নেতৃত্বে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য। তাঁর সমসাময়িক ক্রিকেটাররা যখন ব্যাট-বলের পাঠ চুকিয়ে মাইক্রোফোন হাতে তুলে নিয়েছেন কিংবা কোচিং করাচ্ছেন, তখনও চুটিয়ে ক্রিকেট খেলে গিয়েছেন আশিস নেহরা। দীর্ঘ ক্রিকেট জীবনে চোট-আঘাত বরাবরই ভুগিয়েছে তাঁকে। কিন্তু, তাতে হতোদ্যম হয়ে পড়েননি। বরং অদম্য জেদ ও ভাল খেলার খিদে ক্রিকেট মাঠে আর পাঁচজনের থেকে আলাদা করে দিয়েছে আশিস নেহেরাকে। তবে সবকিছুরই তো একটা শেষ থাকে। তাই গত ১ নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠ দিল্লির ফিরোজ শাহ কোটলায় টি-টোয়েন্টি ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন আশিস নেহরা। তবে খেলা ছাড়লেও, অবসরজীবনেও ক্রিকেটে সঙ্গে যুক্ত থাকবেন তিনি। এতদিন যাঁদের সঙ্গে খেলেছেন, কমেন্ট্রি বক্সে বসে তাঁদের খেলা বিশ্লেষণ করবেন আশিস নেহরা। ক্রিকেট মাঠে এবার ধারাভাষ্যকারের ভূমিকা দেখা যাবে সদ্য প্রাক্তন এই ক্রিকেটারকে।

[বৃষ্টির জেরে বাতিল অনুশীলন, ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ঘিরে অনিশ্চয়তা]

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত ও শ্রীলঙ্কার টেস্ট। প্রথম টেস্ট ইডেনে। বাকি টেস্ট হবে নাগপুর ও দিল্লিতে। ইডেনে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টেই ধারাভাষ্যকার হিসেবে অভিষেক ঘটতে চলেছে আশিস নেহেরার। টুইট করে একথা জানিয়েছেন ‘নেহেরাজি’-র একসময়ের সতীর্থ বীরেন্দ্র শেহবাগ। ক্রিকেট জীবনের মতোই ধারাভাষ্যকার হিসেবে সফল হবেন আশিস নেহরা, আশা ভারতীয় ক্রিকেট মহলের।

[রোনাল্ডোর সঙ্গে নিজের যৌন কেলেঙ্কারি ফাঁস করলেন এই মডেল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে