BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপের দলে শামি ব্রাত্য কেন? ক্ষুব্ধ প্রাক্তনরা, প্রশ্ন কার্তিককে নিয়েও

Published by: Subhajit Mandal |    Posted: August 9, 2022 4:44 pm|    Updated: August 28, 2022 12:01 pm

Asia Cup: Question marks over Indian team selection | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের (Asia Cup) জন্য ঘোষিত ভারতীয় দল নিয়ে অসন্তোষ। কেন বাদ পড়লেন অভিজ্ঞ মহম্মদ শামি? কোন যুক্তিতে মাত্র তিনজন পেসারকে সুযোগ দেওয়া হল? তিনজন উইকেটরক্ষককে দলে রাখারই বা কী প্রয়োজন, প্রাক্তনদের এমন হাজারো প্রশ্নে জর্জরিত নির্বাচকমণ্ডলী।

এই মুহূর্তে জাতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার শামি। বিশেষ করে যশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) অনুপস্থিতিতে। সমসাময়িক ভুবনেশ্বর কুমারের থেকে অনেক বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। শেষবার সীমিত ওভারের ক্রিকেটে নেমেছিলেন সদ্য শেষ হওয়া ইংল্যান্ড সিরিজে, তাতেও ভাল পারফর্ম করেছেন। গত আইপিএলেও তাঁর পারফরম্যান্স ছিল নজরকাড়া। অথচ এ হেন পেসারকে এশিয়া কাপে বেমালুম ব্রাত্য করে দিলেন নির্বাচকরা। যা নিয়ে নেটদুনিয়ায় ধুন্ধুমার বেঁধে গিয়েছে।

[আরও পড়ুন: জামা উড়িয়ে সোনা জয়ের উদযাপন, লর্ডসের সৌরভকে অনুকরণ? কী বলছেন লক্ষ্য সেন]

প্রাক্তন ভারতীয় ওপেনার তথা প্রাক্তন নির্বাচক প্রধান কৃষ্ণমাচারি শ্রীকান্ত যেমন বলছেন,”আমি যদি নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান হতাম, তাহলে অবশ্যই শামিকে (Mohammad Shami) দলে রাখতাম। হয়তো আমি রবি বিষ্ণোইকে রাখতাম না। অক্ষর প্যাটেল দলে থাকার অন্যতম দাবিদার ছিল।” শ্রীকান্ত সোজা বলে দিচ্ছেন, “যে দলটা ঘোষণা করা হয়েছে, সেটা খারাপ নয়। কিন্তু আরও পেসার হয়তো প্রয়োজন ছিল।” নেটদুনিয়াতেও প্রশ্ন উঠছে, কেন মহম্মদ শামির বদলে অনভিজ্ঞ আবেশ খানকে এশিয়া কাপের দলে রাখা হল।

[আরও পড়ুন: এশিয়া কাপের জন্য ঘোষিত ভারতীয় দল, নেতৃত্বে রোহিত, ফিরলেন কোহলি-রাহুল]

আরেক প্রাক্তন তারকা অজয় জাদেজা (Ajay Jadeja) আবার প্রশ্ন তুলেছেন দীনেশ কার্তিকের দলে জায়গা পাওয়া নিয়ে। তিনি বলেছেন, “আমার মনে হয় এই দলে আরেকটা ফাস্ট বোলার দরকার ছিল। তাছাড়া দীনেশ কার্তিককে দলে রাখার কোনও যুক্তি নেই। দীনেশ ভাল ধারাভাষ্যকর। আমার মনে হয়, ও ভাষ্যকর হিসাবে আমার পাশে বসলেই ভাল। দীনেশ কার্তিককে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন আরেক প্রাক্তন ক্রিকেটার বিবেক রাজদানও। তিনি বলছেন, “আমার মনে হয় না দলে একজন বিশেষজ্ঞ ফিনিশারের দরকার আছে। ও একটি জায়গা দখল করে বসে আছে। দীনেশ যা কাজটা করছে, কোহলি হার্দিক, হুডা, পন্থ সকলেই সেটা করতে পারে।”

এশিয়া কাপের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক) কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং এবং আবেশ খান।

ব্যাক-আপ: শ্রেয়স আইয়ার, দীপক চাহার এবং অক্ষর প্যাটেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে