১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বল বিকৃতির জন্য আমি দায়ী’, বিস্ফোরক স্বীকারোক্তি ওয়ার্নার পত্নীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 1, 2018 5:53 pm|    Updated: July 1, 2019 1:30 pm

Ball-tampering row: 'it's my fault', says David Warner's wife Candice

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্টিভ স্মিথের মতোই সাংবাদিকদের মখোমুখি হয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন ডেভিড ওয়ার্নারও। বিশ্ব ক্রিকেটে সমালোচিত হচ্ছে অজি দলের ক্রিকেটারদের বল বিকৃতির ঘটনা। কিন্তু এমন স্পর্শকাতর মুহূর্তে স্বামী ওয়ার্নারের পাশে দাঁড়িয়েছেন ক্যানডিস ওয়ার্নার। শুধু স্বামীর যন্ত্রণা ভাগ করে নেওয়াই নয়, বরং বল বিকৃতির দায় নিজের কাঁধেই নিচ্ছেন তিনি। বলছেন, তাঁর সম্মান রক্ষার্থেই এমন কাণ্ড ঘটিয়েছেন ওয়ার্নার। দক্ষিণ আফ্রিকার সমর্থকদের লাগাতার কটাক্ষ সহ্য করতে না পারার জেরেই এমনটা হয়েছে।

[রাজ্যসভার বেতনের পুরোটাই প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলেন শচীন]

বল-বিকৃতি কাণ্ডে নাম জড়ানোয় প্রথমে সহ-অধিনায়কের পদ খুইয়ে ছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ওয়ার্নার। তারপর তাঁকে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার জেরে আসন্ন আইপিএল-ও দেখা যাবে না অজি ক্রিকেটারকে। শনিবার সিডনিতে সাংবাদিক বৈঠকে ভেঙে পড়েন তিনি। চোখের জল ধরে রাখতে পারেননি। আর হয়তো কখনও দেশের জার্সি গায়ে খেলা হবে না, এই আশঙ্কাতেই রাতের ঘুম উড়েছে তাঁর। তাই নিজের শাস্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার ইঙ্গিতও দিয়ে রেখেছেন। শনিবারের সেই সাংবাদিক বৈঠককে স্বামীকে কাঁদতে দেখে নিজেকে আর ঠিক রাখতে পারেননি ক্যান্ডিস। “আমার মনে হচ্ছে সব আমার দোষ। আর সেটাই ভিতরে ভিতরে আমায় শেষ করে দিচ্ছে।” কথাগুলো বলার সময় চোখের কোণে জল নেমে আসে ওয়ার্নার পত্নীর।

[আইপিএলে শামির খেলা আটকাতে নয়া ‘খেল’ হাসিনের]

কিন্তু কেন এই কাণ্ডের জন্য নিজেকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন ক্যান্ডিস? ঘটনার সূত্রপাত প্রথম টেস্টেই। প্রোটিয়া ক্রিকেটার কুইন্টন ডি ককের সঙ্গে বচসা বাঁধে ওয়ার্নারের। তখনই ওয়ার্নারের স্ত্রীকে অপমানজনক কথা বলেন ওই দক্ষিণ আফ্রিকান। এখানেই শেষ নয়, দ্বিতীয় টেস্টেও গ্যালারি থেকে উড়ে এসেছিল কটাক্ষ। ওয়ার্নার ও তাঁর স্ত্রীর সম্পর্ক নিয়ে কিছু অশালীন অভিব্যক্তি করেছিলেন সে দেশের দর্শকরা। আর তারপর তৃতীয় টেস্টে ঘটে সেই বল বিকৃতির ঘটনা। ক্যান্ডিস বলেন, “আমার স্বামী যা করেছে তার কারণ হিসেবে কোনও অজুহাত দিতে চাই না। কিন্তু আমার আর সন্তানদের সম্মান রক্ষা করতেই এমনটা করেছে ওয়ার্নার।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে