BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‘শাকিবের ক্ষমা চাওয়ার ভিডিও দেখে লজ্জা পেলাম’, ফেসবুকে দুঃখপ্রকাশ তসলিমার

Published by: Sayani Sen |    Posted: November 18, 2020 10:39 am|    Updated: November 18, 2020 9:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশি অলরাউন্ডার শাকিব আল হাসানের কালীপুজো উদ্বোধন নিয়ে চলছে তোলপাড়। মৌলবাদীদের রোষের শিকার হয়েছেন তিনি। ফেসবুক লাইভে দা উঁচিয়ে হত্যার হুমকিও দেওয়া হয়েছে তাঁকে। যদিও ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছে অভিযুক্ত। পরিস্থিতির চাপে কার্যত বাধ্য হয়ে ক্ষমাও চেয়ে নিয়েছেন শাকিব। তবে বাংলাদেশি অলরাউন্ডারের অবস্থানকে ভাল চোখে দেখছেন না তসলিমা নাসরিন (Taslima Nasrin)। ফেসবুক পোস্টে সে কথা সাফ জানিয়েছেন ‘বিতর্কিত’ লেখিকা।

ফেসবুক পোস্টের শুরুতেই শাকিবের (Shakib-Al-Hasan) অবস্থানের বিরোধিতা করেছেন তিনি। ক্ষমা চাওয়ার ভিডিও দেখে লজ্জা পেয়েছেন বলেও উল্লেখ করেছেন। মৌলবাদীদের রোষের শিকার হয়ে নিজের জীবনে ঠিক কতটা ঝড় সহ্য করতে হয়েছে তাঁকে, তাও ফেসবুক পোস্টের মাধ্যমে তুলে ধরেছেন তিনি। এভাবেই পরোক্ষে শাকিব মৌলবাদীদের উৎসাহ দিলেন বলেও দাবি করেন তসলিমা নাসরিন। এমনকী খালেদা জিয়া, শেখ হাসিনার বিরুদ্ধেও সুর চড়ান। তিনি লেখেন, “জিহাদির হুমকি, সাকিবের ক্ষমা চাওয়া – এসবই প্রমাণ করলো দেশটাকে জিয়া, এরশাদ, খালেদা আর হাসিনা মিলে ভয়ংকর এক ‘দারুল ইসলাম’ বানিয়ে ফেলেছেন। এই দেশ জিহাদি এবং জিহাদি-সমর্থক ছাড়া আর কারও বসবাসের যোগ্য নয়।”

[আরও পড়ুন: বাংলা সাহিত্যের আকাশ থেকে খসে পড়ল এক নক্ষত্র, প্রয়াত কবি অলোকরঞ্জন দাশগুপ্ত]

কালীপুজোর (Kali Puja 2020) ঠিক আগে গত ১২ নভেম্বর বেনাপোল সীমান্ত দিয়ে গাড়িতে করে ভারতে আসেন শাকিব। তারপর সন্ধেবেলা কাঁকুড়গাছিতে পুজো উদ্বোধনে যান। তারপর থেকেই ক্ষোভে ফুঁসছে মৌলবাদীরা। ফেসবুক লাইভে দা উঁচিয়ে শাকিবকে গলা কেটে হত্যার হুমকি দেয় এই ব্যক্তি। শাকিবকে ক্ষমা চাইতে বাধ্য করে। ‘Mohsin Talukdar’ নামের আইডি থেকে ওই যুবক এই লাইভ ভিডিওটি প্রচার করে। এসব ভিডিও নিয়ে তোলপাড় শুরু হয়ে যায়। উত্তেজনা প্রশমনে অলরাউন্ডার শাকিব নিজেই আসরে নেমে ক্ষমা চান। নিজের ইউটিউব চ্যানেলে বার্তা দিয়ে তিনি বলেন যে, যদি জনতার ভাবাবেগকে আঘাত দিয়ে থাকেন, তাহলে তার জন্য তিনি দুঃখিত। এসবের পরও মহসিনের ভিডিও নিয়ে তুমুল আলোচনা জারি থাকে। আর তারপরই সিলেটের তালুকদারপাড়ার বাড়ি থেকে সে চম্পট দেয়। সোমবার রাতে তার বাড়িতে যৌথ অভিযান চালায় পুলিশ-ব়্যাব। শেষপর্যন্ত মঙ্গলবার বেলা ১১টা নাগাদ সুনামগঞ্জ থেকে পুলিশের হাতে ধরা পড়ে মহসিন তালুকদার। 

এদিকে এই ঘটনার পর বাড়িয়ে দেওয়া হল শাকিবের নিরাপত্তাও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, অলরাউন্ডারের জন্য একজন ‘গানম্যান’ নিয়োগ করা হয়েছে। এদিন অনুশীলনে বন্দুকধারী সেই নিরাপত্তারক্ষীকে শাকিবের সঙ্গে দেখাও গিয়েছে।

[আরও পড়ুন: সৌমিত্র চট্টোপাধ্যায়কে বিশেষ সম্মান, কিংবদন্তির স্মৃতিতে বইমেলায় হবে গ্যালারি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement