Advertisement
Advertisement
MS Dhoni

৭ নম্বর শুধুই ধোনির, শচীনের মতোই অবসরে ক্যাপ্টেন কুলের জার্সিও!

আর কোনও ভারতীয় ক্রিকেটার এই নম্বরের জার্সি পরতে পারবেন না।

BCCI Informs Players Not To Pick MS Dhoni's No. 7 Jersey: Sources | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:December 15, 2023 10:30 am
  • Updated:December 15, 2023 11:11 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাত নম্বর তাঁর বড়ই প্রিয়। ভীষণ লাকি। আর এই সাত নম্বর জার্সি গায়ে চাপিয়েই দেশকে একের পর এক সাফল্য এনে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সাফল্যের বিচারে তিনিই সর্বকালের সেরা অধিনায়ক। সেই ধোনিকেই এবার বিশেষ সম্মান দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছে, বিসিসিআইয়ের (BCCI) তরফে বলে দেওয়া হয়েছে, অবসরে পাঠানো হল তাঁর জার্সিকে। অর্থাৎ আর কোনও ভারতীয় ক্রিকেটার এই নম্বরের জার্সি পরতে পারবেন না।

[আরও পড়ুন: সংসদ হানার মূলচক্রীর সঙ্গে তাপস রায়ের ছবি পোস্ট সুকান্তর! তীব্র কটাক্ষ তৃণমূলের]

জাতীয় দলের জার্সিতে জিতেছেন ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। আবার আইপিএলেও চূড়ান্ত সফল ধোনি। পাঁচবার দলকে ট্রফি এনে দিয়েছেন। এহেন অধিনায়কের কাছে কৃতজ্ঞ গোটা দেশ। তাই সাত নম্বর জার্সিতে আর কোনও তারকাকে দেখতে আগ্রহী নন ধোনির অনুরাগীরা। এবার বিসিসিআইও নাকি সেই সিদ্ধান্তের পথেই এগোচ্ছে। বোর্ড সূত্রে খবর, সুরক্ষিত রাখা হবে ধোনির ৭ নম্বর জার্সিটি।

Advertisement

জানা গিয়েছে, বিসিসিআইয়ের তরফে টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়েছে, তাঁদের কেউই আর ৭ নম্বর জার্সিটি পরতে পারবেন না। উল্লেখ্য, ঠিক একইভাবে শচীন তেণ্ডুলকরের ১০ নম্বর জার্সিটি সুরক্ষিত রেখেছে বিসিসিআই। এই নম্বরের জার্সিতে আর কখনও কোনও ভারতীয় তারকাকে দেখা যাবে না। এবার সেই তালিকায় নাম জুড়ল ক্যাপ্টেন কুলের।

Advertisement

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর দেওয়া শাড়ি পরে আইবুড়ো ভাত খেলেন সায়নী, আজই ‘চণ্ডীগড় দি ভাবি’ হচ্ছেন নায়িকা]

বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক এক সর্বভারতীয় সংসাদমাধ্যমকে জানিয়েছেন, “তরুণ ক্রিকেটারদের জানানো হয়েছে যে ধোনির ৭ নম্বর জার্সিটি তুলে রাখা হবে। ধোনির জার্সিকে অবসরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তাই নতুন কোনও ক্রিকেটার ৭ এবং ১০ নম্বর জার্সি পরতে পারবেন না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ