৭ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন। জাতীয় দলের হয়ে তাঁর সাফল্যের ইয়ত্তা নেই। দেশের সর্বকালের সেরা ওপেনারদের মধ্যে অন্যতম গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এবার টিম ইন্ডিয়ার প্রাক্তন এই ওপেনারকে বড় দায়িত্ব দিচ্ছে বিসিসিআই। বোর্ড সূত্রের খবর, বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে ভাবা হচ্ছে গৌতম গম্ভীরের নাম। গম্ভীর ছাড়া ৩ সদস্যের ওই কমিটিতে থাকবেন তিরাশির বিশ্বকাপজয়ী দলের সদস্য মদনলাল (Madan Lal) এবং মহিলাদের ক্রিকেটের অন্যতম সফল তারকা সুলক্ষণা নায়েক।

Madan-Lal-
জাতীয় দলের পরবর্তী নির্বাচকমণ্ডলী নিয়োগ করার জন্য নতুন করে ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি তৈরির সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এর আগে কোচ নিয়োগের জন্য দু’দফা এই ধরনের কমিটি তৈরি করা হয়েছিল। প্রথমবার এই ক্রিকেট উপদেষ্টা কমিটিতে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, শচীন তেণ্ডুলকর এবং ভিভিএস লক্ষণ। কমিটির নেতৃত্বে ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু, পরবর্তীকালে স্বার্থের সংঘাত ইস্যুতে এই কমিটির প্রত্যেক সদস্যকে পদত্যাগ করতে হয়। নতুন করে কমিটি তৈরি করে বিসিসিআই। সেই কমিটিতে ছিলেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গস্বামী। দ্বিতীয়বার রবি শাস্ত্রীকে এঁরাই কোচ হিসেবে নিয়োগ করেন। কিন্তু, আবারও স্বার্থের সংঘাত ইস্যুতেই এই কমিটি ভেঙে দিতে হয়। এবারে, জাতীয় দলের পরবর্তী নির্বাচকমণ্ডলী বেছে নেওয়ার জন্য কমিটি তৈরির সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

[আরও পড়ুন: বিসিসিআইয়ের বর্ষসেরার মঞ্চে জোড়া পুরস্কার বুমরাহর, সম্মানিত শ্রীকান্ত-অঞ্জুম চোপড়া]

সৌরভের নেতৃত্বাধীন বিসিসিআইয়ের প্যানেল প্রাথমিকভাবে ঠিক করেছে মদনলালের নেতৃত্বে গম্ভীর এবং সুলক্ষণা নায়েক তিন সদস্যের কমিটিতে থাকবেন। তবে, সরকারিভাবে এখনও সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি। তবে, গম্ভীর এবং মদনলাল দু’জনেই এই কমিটিতে থাকার ব্যপারে সম্মতি দিয়েছেন বলে সূত্রের খবর। মদনলাল দেশের হয়ে ৩৯টি টেস্ট এবং ৬৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। কমিটির অপর সদস্য সুলক্ষণা নায়েক দেশের হয়ে খেলেছেন ৪৬টি ওয়ানডে এবং ২টি টেস্ট। গম্ভীর দেশের হয়ে খেলেছেন ৫৮টি টেস্ট ও ১৪৭টি ওয়ানডে ম্যাচ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং