BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

IPL 2021: ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএল দেখতে লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট? কী জানাল বোর্ড

Published by: Sulaya Singha |    Posted: April 10, 2021 6:06 pm|    Updated: April 10, 2021 10:23 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রজুড়ে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা ভাইরাস। গত মার্চ থেকেই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। কিন্তু তার মধ্যেই আইপিএল আয়োজনের অনুমতি পেয়েছে ওয়াংখেড়ে স্টেডিয়াম। মুম্বই ক্রিকেট সংস্থার (MCA) তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, কোভিড বিধি মেনেই মাঠে নামতে হবে ক্রিকেটারদের। দর্শকশূন্য স্টেডিয়ামে হবে ম্যাচ। এর পাশাপাশি জানানো হয়েছিল গ্যালারিতে বসে ম্যাচ দেখতে গেলে এবার লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট। কিন্তু এই ঘোষণার কিছু পরেই ফের সিদ্ধান্ত বদল। বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হল, মাঠ কর্মী এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত আধিকারিকদের খেলা দেখার জনয কোভিড নেগেটিভ রিপোর্ট লাগবে না।

করোনা আবহেই শুক্রবার শুরু হয়েছে মেগা টুর্নামেন্টের ১৪তম মরশুম। উদ্বোধনী ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বইকে হারায় কোহলির আরসিবি। ওয়াংখেড়েতে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি ধোনির চেন্নাই ও পন্থের দিল্লি। আর তার আগেই আসে নয়া নির্দেশিকাটি। সাধারণ দর্শকরা অনুমতি না পেলেও অনেক কর্মী এবং ক্রিকেট সংস্থার সঙ্গে যুক্ত আধিকারিকরা ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির হতেই পারেন। তবে সেক্ষেত্রে স্টেডিয়ামে ঢুকতে লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট। অর্থাৎ আপনি করোনা (Corona virus) আক্রান্ত নন, তা RT-PCR টেস্ট করে প্রমাণ দিতে হবে। এমনকী যাঁরা ভ্যাকসিন নিয়েছেন, তাঁদেরও করোনা পরীক্ষার রিপোর্ট জমা দিতে হবে। কিন্তু একথা ঘোষণার কিছু পরেই আচমকাই আগের সিদ্ধান্ত থেকে সরে আসে ভারতীয় বোর্ড। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আপাতত ম্যাচ দেখতে কাউকেই ওই রিপোর্ট জমা দিতে হবে না। 

[আরও পড়ুন: দীর্ঘদিন পর ফের মাঠে নামছেন ধোনি, লড়াই ‘শিষ্য’ পন্থের বিরুদ্ধে]

আসলে আইপিএল (IPL 2021) শুরুর আগে থেকেই একাধিক ক্রিকেটার ও স্টেডিয়াম কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে ওয়াংখেড়েতে মোট ১৩ জন মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন। আবার করোনা থাবা বসিয়েছিল অক্ষর প্যাটেল, দেবদূত পাড়িক্কল-সহ বেশ কয়েকজনের শরীরে। ক্রিকেটারদের সুরক্ষার জন্য এমনিতেই এবার মোট ছ’টি শহরে হচ্ছে আইপিএল। দিল্লি, বেঙ্গালুরু, কলকাতা, আহমেদাবাদ, চেন্নাইয়ের সঙ্গে ম্যাচ আয়োজনের অনুমতি পেয়েছে ওয়াংখেড়েও। কিন্তু ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে কোনও আপস করতে চায় না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে আচমকাই নিজের পূর্ব ঘোষণা থেকে সরে আসল বিসিসিআই।

[আরও পড়ুন: AFC কাপের প্রস্তুতি সারতে চলতি মাসেই শহরে আসছেন হাবাস, তৈরি বিদেশিদের তালিকাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement