Advertisement
Advertisement
Jay Shah

টিম ইন্ডিয়ার কোচ হওয়ার দৌড়ে পন্টিং-ল্যাঙ্গাররা, মুখ খুললেন বোর্ড সচিব জয় শাহ

কী বললেন বোর্ড সচিব?

BCCI secretary Jay Shah said that BCCI hasn't approach any Australian for head coach job

জয় শাহ।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 24, 2024 1:54 pm
  • Updated:May 24, 2024 1:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের কোচ হওয়ার জন্য কোনও অজি কোচের সঙ্গেই যোগাযোগ করেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআই-এর সচিব জয় শাহ একথা জানিয়েছেন।
টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই জাতীয় দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়াবেন রাহুল দ্রাবিড় ও কোচিং স্টাফরা।
নতুন কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আবেদন করার শেষ তারিখ ২৭ মে। সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করতে পারবেন পদপ্রার্থীরা।

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে দুঃসময় বাংলাদেশের ক্রিকেটে, আমেরিকার কাছেও হারতে হল সিরিজ]

এই আবহেই খবর ছড়িয়েছে বোর্ড দুবারের বিশ্বজয়ী প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংয়ের সঙ্গে কথাবার্তা বলেছে। লখনউ সুপার জায়ান্টসের কোচ জাস্টিন ল্যাঙ্গারও টিম ইন্ডিয়ার কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। বিসিসিআই সচিব জয় শাহ পন্টিংয়ের সঙ্গে কথাবার্তা বলার বিষয়টি নস্যাৎ করে বলেন, ”আমি বা বিসিসিআই কেউই প্রাক্তন কোনও অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করিনি। কিছু মিডিয়ায় প্রকাশিত খবর, পন্টিংয়ের সঙ্গে কথাবার্তা বলেছে বোর্ড, এই খবরটি সম্পূর্ণ ভুল। জাতীয় দলের হেড কোচ হওয়ার জন্য ভারতীয় ক্রিকেটের পরিকাঠামো সম্পর্কে গভীর জ্ঞান থাকা দরকার।”
জয় শাহ প্রকারান্তরে স্বীকার করে নিলেন অস্ট্রেলিয়ার কোনও ক্রিকেটারকেই কোচ হওয়ার জন্য যোগাযোগ করেনি বোর্ড।
এদিকে ল্যাঙ্গার একসময়ে টিম ইন্ডিয়ার হেড কোচের পদের জন্য আগ্রহী ছিলেন। কিন্তু ল্যাঙ্গারকে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল টিম ইন্ডিয়ার কোচ না হওয়ার জন্য পরামর্শ দেন। ল্যাঙ্গারের কথায়, “রাহুল আমাকে বলেছে, যদি আইপিএলে কোচিংয়ের সঙ্গে তুলনা করতে হয় তাহলে জাতীয় দলের কোচ হওয়া ১০০০ গুণ বেশি চাপের। সেই সঙ্গে রয়েছে ক্রিকেট নিয়ে রাজনীতি। আমার মনে হয়, রাহুলের এই পরামর্শ খুবই উপকারী। আপাতত ভারতের কোচ হতে চাই না।”

Advertisement

[আরও পড়ুন: ‘পাওয়ার হিটার’ বনাম স্পিন জাদু’, হেডদের থামাতে অশ্বিন-চাহাল ভরসা রাজস্থানের]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ