×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এখনও সংশয় রয়েছে। কিন্তু তার আগেই বাইশ গজের বিতর্কে পাকিস্তানকে পর্যুদস্ত করল বিসিসিআই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে ক্ষতিপূরণ চেয়ে মুখ পুড়েছিল পাক বোর্ডের। ফের টিম ইন্ডিয়ার দিকে অভিযোগের আঙুল তুলে কপালে কটাক্ষই জুটল তাদের।

পুলওয়ামার শহিদদের শ্রদ্ধা জানাতে রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেনার টুপি পরে খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। সেনা তহবিলে আর্থিক অনুদানে দেশবাসীকে উৎসাহিত করতে সতীর্থদের হাতে সেনার টুপি তুলে দিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় সেনার আধিকারিক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু ভারতীয় দলের এমন উদ্যোগকে কাঠগড়ায় তোলে পাকিস্তান। পিসিবির অভিযোগ, খেলার মাঠে সেনার টুপি ব্যবহার করে ক্রিকেটের রাজনীতিকরণ করেছে ভারত। আইসিসির কাছে এ বিষয়ে নালিশও জানানো হবে বলে দাবি করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার কাছে বিসিসিআইয়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি জানিয়েছিলেন পাক বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। কিন্তু ভারতীয় বোর্ডকে যে কোনওভাবেই অপদস্ত করা যাবে না, সেটাই বুঝিয়ে দিল বিসিসিআই।

[স্বপ্নভঙ্গ ইস্টবেঙ্গলের, মিনার্ভাকে হারিয়ে লিগ জিতল চেন্নাই]

সূত্রের খবর, আইসিসির থেকে অনুমতি নিয়েই তৃতীয় ওয়ানডে-তে সেনার টুপি মাথায় তুলেছিলেন বিরাট কোহলিরা। আইসিসি-র সূত্র মারফত জানা গিয়েছে, গত বৃহস্পতিবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার সিইও ডেভ রিচার্ডসনকে এবিষয়ে অনুরোধ জানায় বিসিসিআই। সেনা তহবিলে অনুদানের জন্য অর্থ তুলতে ও শহিদদের শ্রদ্ধা জানাতে সেনা টুপি পরার অনুমতি চাওয়া হয়। অর্থাৎ আইসিসির সবুজ সংকেতেই যে সেনা টুপি পরে খেলেছিলেন বিরাটরা, তা স্পষ্ট। ফলে পাকিস্তান হাজার চেষ্টা করলেও যে এর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়ার প্রশ্ন উঠছে না, তা বলাই বাহুল্য।

তবে এই প্রথমবার নয়, এর আগেও নির্দিষ্ট কোনও কারণে বিশেষ জার্সি বা টুপি পরে খেলেছে টিম ইন্ডিয়া। গত বছরও সিডনি ক্যানসার সচেতনতা বাড়াতে পিংক টেস্ট খেলেছিল ভারত ও অস্ট্রেলিয়া। যেখানে গোলাপি গ্লাভস পরে মাঠে নামেন কোহলি। তাঁর ব্যাটের গ্রিপও ছিল গোলাপি রঙের।

[দেশের মাটিতে ওয়ানডে দলে আর দেখা যাবে না ধোনিকে!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং