Advertisement
Advertisement
Ranji Trophy

রনজিতে এবার বাংলার সামনে উত্তর প্রদেশ, প্রথম জয়ের খোঁজে বঙ্গব্রিগেড

বাংলার হয়ে অভিষেক হবে পেসার সূরজ সিন্ধু জয়সওয়ালের।

Bengal will take on Uttar Pradesh in Ranji trophy । Sangbad Pratidin

নতুন লড়াইয়ের জন্য তৈরি বঙ্গব্রিগেড। ফেসবুক থেকে সংগৃহীত

Published by: Krishanu Mazumder
  • Posted:January 11, 2024 9:27 pm
  • Updated:January 11, 2024 9:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্ধ্রপ্রদেশ ম্যাচ অতীত। শুক্রবার নতুন এক লড়াইয়ে নামছে বাংলা। রনজি ট্রফির (Ranji Trophy) এই ম্যাচ থেকে প্রথম জয় ছিনিয়ে নিতে বদ্ধপরিকর বঙ্গব্রিগেড (Bengal Cricket)।
শুক্রবার থেকে গ্রিন পার্ক স্টেডিয়ামে বাংলা-উত্তর প্রদেশ (Bengal vs Uttar Pradesh) ম্যাচের বল গড়াচ্ছে। গ্রিন পার্কের উইকেট সবুজ। কিছু ঘাস ছাঁটা হলেও তা বোলার-বান্ধব হবে বলেই মনে করা হচ্ছে। 

[আরও পড়ুন: সামনেই আইপিএল, নেটে ‘মাহি মার রাহা হ্যায়’ মেজাজে ধোনি, দেখুন ভিডিও]

উত্তর প্রদেশের বিরুদ্ধে নামার আগে অন্ধ্রপ্রদেশ ম্যাচ থেকে নেওয়া ইতিবাচক দিকের উপরেই জোর দিচ্ছে বঙ্গ শিবির। অন্ধ্রর বিরুদ্ধে ওপেনার সৌরভ পাল অভিষেক ম্যাচেই ৯৬ রান করেছিলেন। উত্তর প্রদেশের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে রান আশা করছেন সবাই। সুদীপ কুমার ঘরামি, অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদারের উপরে নির্ভর করে রয়েছে বাংলার মিডল অর্ডার। প্রথম ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন অনুষ্টুপ। উত্তর প্রদেশের বিরুদ্ধেও অনুষ্টুপের দিকে তাকিয়ে বাংলা। রয়েছেন অধিনায়ক মনোজ তিওয়ারি। তাঁর অভিজ্ঞতা এবং দক্ষতা বাংলার বড় সম্পদ।
বোলিং বিভাগে অবশ্য আকাশদীপের অভাব অনুভব করবে বঙ্গ ব্রিগেড। তাঁর জায়গায় সূরজ সিন্ধু জয়সওয়াল হয়তো খেলবেন। সব ঠিকঠাক থাকলে উত্তর প্রদেশের বিরুদ্ধে অভিষেক ঘটবে তাঁর। অন্যদিকে কেরলের বিরুদ্ধে প্রথম ম্যাচ ড্র করেছে উত্তরপ্রদেশ। কিন্তু বাংলাকে চাপে রাখতে পারেন ভুবনেশ্বর কুমার। যিনি প্রায় বছর ছয়েক পরে ফিরছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। ভুবির প্রত্যাবর্তন বাংলার কাছে মাথাব্যথার কারণ। উত্তর প্রদেশ অবশ্য পাচ্ছে না রিঙ্কু সিং, কুলদীপ যাদবের মতো ক্রিকেটারকে। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলতে ব্যস্ত তাঁরা। উত্তর প্রদেশ নির্ভর করে রয়েছে অভিজ্ঞ ব্যাটার নীতীশ রানা, ধ্রুব জুরেলের উপরে। 

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপের পর এএফসি কাপ, প্রথম মহিলা হিসেবে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের রেফারি ইয়ামাশিতা ইয়োশিমি]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ