BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন? জল্পনার মধ্যেই মুখ খুললেন ভুবনেশ্বর কুমার

Published by: Subhajit Mandal |    Posted: May 15, 2021 4:10 pm|    Updated: May 15, 2021 8:15 pm

Bhuvneshwar Kumar rubbishes assumptions of his test retirement | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সময় জাতীয় দলের টিম শিটে সবার প্রথমে নাম থাকত তাঁর। নিজের সুইংয়ের জাদুতে তাবড় তাবড় ব্যাটসম্যানকে ধরাশায়ী করেছেন তিনি। সেই ভুবনেশ্বর কুমারকে (Bhuvneshwar Kumar) নিয়ে একটি ‘বিভ্রান্তিকর’ তথ্য সকাল থেকে গণমাধ্যমে ঘুরছিল। শোনা যাচ্ছিল, ভুবি নাকি ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে আর খেলতেই চান না। সেজন্য আগামী দিনে টেস্ট ক্রিকেটের জন্য ভুবিকে নাকি ভাবছেনই না জাতীয় দলের (BCCI) নির্বাচকরা।  কিন্তু দিনের শেষে টিম ইন্ডিয়ার পেসার নিজেই জানিয়ে দিলেন, এসবই গুজব।

Bhuvneshwar Kumar doesn't want to play test cricket anymore, speculations

প্রায় বছর দুই আগে থেকেই নানারকমের চোটের সমস্যায় ভুগছেন ভুবি। সমস্যাটা শুরু হয়েছিল সেই ২০১৯ বিশ্বকাপ থেকে। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে দলের বাইরেই থাকতে হয়েছিল তাঁকে। এমনকী, বিশ্বকাপের তিনটি ম্যাচেও খেলতে পারেননি ভারতীয় (Indian Cricket Team) পেসার। এরপর ২০১৯ সালের শেষের দিকে একবার দলে ফিরলেও ফের স্পোর্টস হার্নিয়া’র কবলে পড়েন তারকা পেসার। যার জেরে একটা সময় তাঁর জাতীয় দলে ফেরাটাই অনিশ্চিত হয়ে গিয়েছিল। তবে, বহু পরিশ্রমের পর তিনি জাতীয় দলে ফিরেছেন। এবছরের আইপিএলেও চেনা ছন্দে দেখা গিয়েছে তাঁকে। তবে সেটা সীমিত ওভারের ফরম্যাটে। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে শেষবার ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন ভুবি।

[আরও পড়ুন: শ্রীলঙ্কায় বাড়ছে করোনার প্রকোপ, দ্বীপরাষ্ট্রে অনিশ্চিত টিম ইন্ডিয়ার সিরিজ!]

সদ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ঘোষিত ভারতীয় দলে রাখা হয়নি ভুবিকে। যার কারণ হিসেবে প্রথমে বলা হয় তাঁর ফিটনেস নিয়ে সমস্যা আছে। কিন্তু এক সর্বভারতীয় সংবাদমাধ্যম দাবি করেছে, ভুবির মধ্যে টেস্ট ক্রিকেট খেলার সেই খিদেটাই আর দেখতে পাচ্ছেন না নির্বাচকরা। এক সূত্রকে উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যম দাবি করে,”ভুবনেশ্বর আর ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে খেলতে চানই না। সত্যি কথা বলতে তিনি এই মুহূর্তে দশ ওভারের বেশি বল করার কথা ভাবছেনই না। যারা ভুবিকে কাছ থেকে দেখেছেন, তাঁরা খুব ভাল করে জানেন দুই মরশুম ধরে নিজের অনুশীলনের ধরনও পালটে ফেলেছেন ভুবনেশ্বর।” এরপরই জল্পনা শুরু হয়ে যায় তাহলে কি শীঘ্রই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন ৩১ বছর বয়সি পেসার? 

কিন্তু সেই জল্পনায় নিজেই জল ঢেলেছেন ভুবি। টুইটারে সাফ জানিয়ে দিয়েছেন, তাঁর সম্পর্কে যে খবর ছড়িয়েছে তা ভিত্তিহীন। তিনি চিরদিনই তিনটি ফরম্যাটকেই সমান গুরুত্ব দিয়ে এসেছেন। এবং দলে সুযোগ হোক বা না হোক, আগামী দিনেও তিন ফরম্যাটের জন্যই নিজেকে প্রস্তুত রাখবেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement