২০ চৈত্র  ১৪২৬  শুক্রবার ৩ এপ্রিল ২০২০ 

Advertisement

ক্রিকেট টুর্নামেন্ট উপলক্ষে বর্ধমানে হাজির লারা, জনতার উচ্ছ্বাসে আপ্লুত কিংবদন্তি

Published by: Sulaya Singha |    Posted: January 25, 2020 8:23 pm|    Updated: January 25, 2020 9:20 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: সাধারণতন্ত্র দিবসের আগে জমজমাট বর্ধমান শহর। ক্রিকেটপ্রেমীদের মন ভাল করতে হাজির হলেন স্বয়ং কিংবদন্তি ব্রায়ান লারা। অনুরাগীদের সঙ্গে দীর্ঘক্ষণ সময় কাটালেন। বাইশ গজের স্বপ্নের তারকাকে চাক্ষুস করে উচ্ছ্বসিত বর্ধমানবাসী।

স্থানীয় ব্যবসায়ীদের উদ্যোগে প্রতি বছরই বর্ধমানের মালির মাঠে আয়োজিত হয় রাজনন্দিনী কাপ ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে অংশ নেয় স্থানীয় বেশ কিছু দল। শনিবার ছিল টুর্নামেন্টের দ্বিতীয় দিন। আর সেই উপলক্ষেই ক্রিকেটারদের উদ্বুদ্ধ করতে অতিথি হিসেবে নিয়ে আসা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ব্রায়ান লারাকে। ম্যাচ শুরুর আগে হুডখোলা জিপে তাঁকে মাঠে ঘোরানো হয়। ভক্তদের সঙ্গে কথাও বলেন তিনি। লারার মতো কিংবদন্তির দেখা পেয়ে আপ্লুত প্রত্যেকেই। কলকাতা বিমানবন্দরে নেমে গাড়িতে বর্ধমান এসে এমন ক্রিকেটীয় পরিবেশ দেখে খুশি লারাও। বললেন, “অনেকদিন ধরেই আমি জানতে চাইছিলাম, রাজনন্দিনী কাপটা আসলে কী। ভেবেছিলাম এটা বাচ্চাদের টুর্নামেন্ট। এখানকার পরিবেশ, ক্রিকেট নিয়ে মানুষের ভালবাসা-উচ্ছ্বাস দেখে দারুণ লাগছে। এদের অনেকেই হয়তো আমার খেলা দেখিনি। তবে ওদের থেকে অনেক ভালবাসা পেলাম। অনেকটা সময় কাটালাম।”

Lara

[আরও পড়ুন: এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না এলে টি-২০ বিশ্বকাপ বয়কট, ভারতকে হুঁশিয়ারি পিসিবির]

 

আইসিসির চারদিনের টেস্ট করার চিন্তাভাবনা নিয়েও মুখ খোলেন লারা। বলেন, “টেস্টকে আরও জনপ্রিয় করতে আইসিসি নিশ্চয়ই ভাল কিছু পদক্ষেপ করতে চায়। তবে আমার মনে হয় না পাঁচদিনের বদলে চারদিন করলে বিশেষ কিছু পার্থক্য হবে।” পাশাপাশি তাঁর মুখে বিরাট কোহলি-কেএল রাহুলের প্রশংসাও শোনা যায়। তাঁর কথায়, “স্মিথ, জো রুট, বেন স্টোকস, বিরাট কোহলি, রাহুলের মতো ক্রিকেটারদের ভীষণ পছন্দ করি। কাউকে সেরার আসনে বসাতে চাই না। যখন যে ভাল পারফর্ম করে ভাল লাগে।”

তবে এই প্রথমবার নয়। বিগত বছরগুলিতে এই টুর্নামেন্টে অতিথি হিসেবে বর্ধমান শহরে পা রেখেছেন প্রাক্তন দিলীপ ভেঙ্কসরকার, কপিল দেব, হরভজন সিং, গৌতম গম্ভীরের মতো ভারতীয় কিংবদন্তিরা। তবে এই প্রথম কোনও বিদেশি তারকা এলেন এই টুর্নামেন্টের সাক্ষী হতে।

[আরও পড়ুন: কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেও জয় চায় ভারত, বোলিং বিভাগে পরিবর্তনের ভাবনা]

Advertisement

Advertisement

Advertisement