BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে রোহিত-শামি, চোট সারিয়ে দলে ফিরলেন এই দুই তারকা

Published by: Sulaya Singha |    Posted: December 23, 2019 5:52 pm|    Updated: December 23, 2019 5:52 pm

Bumrah returns in Team India, Rohit Sharma rested for Sri Lanka series

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রুদ্ধশ্বাস লড়াইয়ের পর ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সেরার ট্রফি উঠেছে রোহিত শর্মার হাতে। তারপর থেকেই শোনা যাচ্ছিল, আসন্ন শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দেওয়া হবে ভারতীয় দলের হিটম্যানকে। তেমনটাই হল। লঙ্কাবাহিনীর বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রোহিতকে বাদ দিয়েই ঘোষিত হল দল। বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামিকে। এদিকে, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় দলে ফিরলেন শিখর ধাওয়ান এবং জশপ্রীত বুমরাহ

হাঁটুতে চোটের কারণে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে খেলতে পারেননি ধাওয়ান। তাঁর পরিবর্তে দলে ডাক পেয়েছিলেন টেস্টে দুরন্ত ফর্মে থাকা মায়াঙ্ক আগরওয়াল। তবে রিহ্যাবের পর তিনি সম্পূর্ণ ফিট। সেই কারণেই শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া সিরিজে দলে রাখা হয়েছে তাঁকে। কিন্তু ক্রিকেট মহলের নজর ছিল জশপ্রীত বুমরাহর দিকে। চোট সারিয়ে তিনি কতটা ফিট, তা বিশাখাপত্তনমেই বোঝা গিয়েছিল। কোহলি-রোহিতদের সঙ্গে নেটে ঘাম ঝড়িয়েছিলেন ভারতীয় পেসার। কিন্তু সমস্যা ছিল অন্য জায়গায়। ফিট হওয়ার জন্য বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (NCA) যাননি তিনি। নিজের উদ্যোগেই সুস্থ হয়েছেন। বিষয়টি খোলা মনে মেনে নিতে পারেননি এনসিএর ডিরেক্টর রাহুল দ্রাবিড়। তাই বুমরাহর সেই ফিটনেস টেস্ট নিতে অস্বীকার করেন প্রাক্তন ভারত অধিনায়ক। ফলে বুমরাহর ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গিয়েছিল।

[আরও পড়ুন: স্বপ্নের আইপিএল একাদশে নিজেকেই অধিনায়ক বাছলেন সৌরভ, বাদ দিলেন ধোনিকে]

আসলে বোর্ডের নিয়ম অনুযায়ী, বুমরাহর ফিটনেস টেস্টের শেষ কথা বলবে এনসিএ। সেখান থেকে ছাড়পত্র পেলে তবেই নির্বাচকরা সংশ্লিষ্ট ক্রিকেটারকে দলে নেওয়ার দিকে এগোবেন। কিন্তু খানিকটা অপ্রত্যাশিতভাবেই ছাড়পত্র পাওয়ার আগেই আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে স্কোয়াডে কামব্যাক করলেন বুমরাহ। বিশ্রাম দেওয়া হয়েছে বাংলার পেসার শামিকে। সোমবার দিল্লিতে জাতীয় নির্বাচক এমএসকে প্রসাদের নেতৃত্বে পাঁচ সদস্যের প্যানেল আসন্ন দুটি সিরিজের জন্য দল ঘোষণা করে।

আগামী বছর ৫ জানুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি গুয়াহাটিতে। পরের দুটি ম্যাচ ইন্দোর ও পুণেতে। তারপরই ১৪ জানুয়ারি থেকে অজিবাহিনীর বিরুদ্ধে মুম্বইয়ে নামবে দল। দুটি সিরিজে বিরাট কোহলির নেতৃত্বেই খেলবে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: ১৫ বছর আগে কেমন ছিল ওয়ানডে-তে অভিষেকের আগের রাতটা? জানালেন ধোনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে