BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বধূ নির্যাতন মামলায় আরও বিপাকে শামি, হাই কোর্টে হাজিরার নির্দেশ বিচারপতির

Published by: Subhamay Mandal |    Posted: February 6, 2020 8:29 pm|    Updated: February 6, 2020 8:29 pm

Calcutta HC issued notice to Mohammad Shami on Thursday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বধূ নির্যাতন মামলায় এবার বিপাকে ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামি। বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে নোটিস জারি করল কলকাতা হাই কোর্ট। সেইসঙ্গে এই মামলায় আলিপুর আদালতের রায় নিয়ে প্রশ্ন তুলেছেন হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। তিনি জানিয়েছেন, আলিপুর আদালতের নির্দেশ আইন বহির্ভূত। তিনি এই মামলায় মহম্মদ শামি ও রাজ্য সরকারকে নোটিস দেওয়ার নির্দেশ দিয়েছেন। আগামী দু’সপ্তাহের মধ্যে হাই কোর্টে হাজির হয়ে নিজের বক্তব্য জানাতে হবে শামিকে।

২০১৮ সালেই স্বামী শামি ও তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতন, গার্হস্থ্য হিংসা-সহ একাধিক অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন হাসিন জাহান। এরপর একাধিকবার তাঁকে হাজিরার নির্দেশ দিলেনও উপস্থিত থাকেননি শামি। তারপরই গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আলিপুর আদালত। এমন নির্দেশের পর থেকেই নিজের আইনজীবীর সঙ্গে লাগাতার যোগাযোগ রাখছিলেন শামি। এরপর আলিপুর আদালতের রায়কে চ্যালেঞ্জ করে আলিপুর জজ কোর্টে মামলা করেন শামি ও তাঁর দাদা। দুজনের বিরুদ্ধে চলা তদন্তের উপরে স্থগিতাদেশ জারি করে আলিপুর আদালত। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে জানুয়ারিতে কলকাতা হাই কোর্টে মামলা করেন শামির স্ত্রী হাসিন জাহান।

[আরও পড়ুন: বাবার চেয়ারে বসে নস্ট‌্যালজিয়ায় ভাসলেন নয়া সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া]

এই মুহূর্তে ভারতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে রয়েছেন মহম্মদ শামি। বিচারপতির নির্দেশে তাঁকে আগামী দু’সপ্তাহের মধ্যে হাই কোর্টে হাজির হয়ে নিজের বক্তব্য জানাতে হবে। যা কার্যত অসম্ভব। এই অবস্থায় শামি কী পদক্ষেপ করেন সেটাই দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে