১৬ জ্যৈষ্ঠ  ১৪৩০  বুধবার ৩১ মে ২০২৩ 

READ IN APP

Advertisement

শামিকে গ্রেপ্তার করার দাবি খারিজ, কলকাতা হাই কোর্টে ধাক্কা হাসিন জাহানের

Published by: Subhajit Mandal |    Posted: March 30, 2023 9:33 am|    Updated: March 30, 2023 9:33 am

Calcutta High Court upholds stay on arrest warrant issued against Mohammad Shami | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টে (Calcutta High Court) বড়সড় স্বস্তি ক্রিকেটার মহম্মদ শামির। বধূ নির্যাতন মামলায় টিম ইন্ডিয়ার (Team India) তারকার বিরুদ্ধে এখনই গ্রেপ্তারি পরোয়ানা নয়, জানিয়ে দিলেন বিচারপতি শম্পা দত্ত। শামির বিরুদ্ধে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানার উপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান। কিন্তু আদালত সেই আরজি খারিজ করে দিল।

২০১৮ সালে বধূ নির্যাতনের অভিযোগ এনে মামলা দায়ের করেছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান। সেই মামলায় শামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে নিম্ন আদালত। পরবর্তী কালে আলিপুর দায়রা আদালত সেই গ্রেপ্তারি পরোয়ানার উপর স্থগিতাদেশ দিয়েছিল। সেই স্থগিতাদেশকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন হাসিন। তবে হাসিনের সেই আবেদন খারিজ করে দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি সোমা দত্ত। অর্থাৎ, শামির গ্রেপ্তারি পরোয়ানার উপর স্থগিতাদেশ বহাল থাকল। বিশ্বকাপের বছরে এবং আইপিএলের আগে যেটা মহম্মদ শামির জন্য বড়সড় স্বস্তির খবর।

[আরও পড়ুন: আদালতের নির্দেশে কাটল জট, ২৯ বছর পর পুলিশি হেফাজত থেকে মুক্ত ‘ভগবান হনুমান’! ]

আসলে নিম্ন আদালত শামির (Mohammad Shami) বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আগে তাঁকে কোনওরূপ সমন পাঠায়নি। শামির পরিবারের কাউকেও তলব করা হয়নি। অর্থাৎ তাঁদের আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ না দিয়েই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। আলিপুর সেশনস কোর্ট সেই পরোয়ানা খারিজ করে দেয়। আদালত জানিয়ে দেয়, এভাবে সমন পাঠানোর আগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা যায় না। সেই রায়ই বজায় রইল হাই কোর্টে।

[আরও পড়ুন: ‘কেউ আমাকে ছুঁতেও পারবে না’, ভিডিও প্রকাশ করে বার্তা পলাতক অমৃতপালের]

শামি আর হাসিনের (Hasin Jahan) এই তিক্ততা নতুন কিছু নয়। এর আগে একাধিক ইস্যুতে টিম ইন্ডিয়ার পেসারকে আক্রমণ করেছেন হাসিন।স্বামীর বিরুদ্ধে বিবাহ-বহির্ভূত সম্পর্ক, বৈবাহিক ধর্ষণ, গার্হস্থ্য হিংসার মতো একাধিক গুরুতর অভিযোগ তুলেছিলেন হাসিন। সেই নিয়ে দীর্ঘ টানাপোড়েনও চলেছে। কিন্তু, সেসব পেরিয়ে ফের ক্রিকেট মাঠে কামব্যাক করেছেন শামি। এবং কামব্যাকের পর থেকেই যেন আগুন ঝরাচ্ছেন তিনি। তবু প্রাক্তন স্ত্রীর আক্রমণ থেকে নিস্তার নেই তাঁর৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে