Advertisement
Advertisement
Champions Trophy 2025

চ্যাম্পিয়ন্স ট্রফিতে চলবে না হাইব্রিড মডেল! ভারতের দাদাগিরি মানতে নারাজ পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু ১৯ ফেব্রুয়ারি। চলবে ৯ মার্চ পর্যন্ত।

Champions Trophy 2025: PCB rejects Hybrid model in Champions Trophy

পিসিবি। ফাইল চিত্র

Published by: Krishanu Mazumder
  • Posted:June 13, 2024 5:57 pm
  • Updated:June 13, 2024 8:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাইব্রিড মডেল অনুসরণ করা হবে না চ্যাম্পিয়ন্স ট্রফিতে (Champions Trophy 2025)। জানিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।
গত বছর এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে ছিল পাকিস্তান। কিন্তু ভারতের ম্যাচগুলো পাক মুলুকে হয়নি। হাইব্রিড মডেল অনুসরণ করা হয়। শ্রীলঙ্কার মাটিতে খেলতে নামে ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হচ্ছে ১৯ ফেব্রুয়ারি। ৯ মার্চ পর্যন্ত চলার কথা। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দিল, কোনও হাইব্রিড মডেল অনুসরণ করা হবে না এই টুর্নামেন্টে।
পাকিস্তানের করাচি, রাওয়ালপিণ্ডি এবং লাহোরে হওয়ার কথা ম্যাচ। পিসিবি-র একটি সূত্র জানিয়েছে, আইসিসি-র আধিকারিকরা সম্প্রতি পাকিস্তানে গিয়েছিলেন। টুর্নামেন্টের প্রস্তুতি, পরিকাঠামো খতিয়ে দেখার পরে সন্তোষ প্রকাশ করেছেন তাঁরা। পিসিবি-র এক আধিকারিক জানিয়েছেন, ”আমরা হাইব্রিড মডেল মানব না। তবে ভারতের ম্যাচগুলো লাহোরে দেওয়া হবে। ভারতীয় দলকেও পাকিস্তানের অন্য শহরেও যেতে হবে না।” 

[আরও পড়ুন: বিশ্বকাপ অভিযান শেষ! চুক্তি জটিলতায় স্টিমাচের পদত্যাগের দিকে এখন তাকিয়ে ফেডারেশন]

 

Advertisement

 

Advertisement

ফলে টিম ইন্ডিয়ার নিরাপত্তা নিয়েও আর চিন্তিত থাকতে হবে না পিসিবিকে। ভারতীয় দলের খেলা লাহোরে হওয়ায় ভারত থেকেও অনেক সমর্থক আসতে পারবেন লাহোরে। তবে প্রশ্ন হল ভারত কি টুর্নামেন্ট খেলতে আসবে? হাইব্রিড মডেল যখন অনুসরণ করা হবে না, তবুও কি ভারত পাকিস্তানে আসবে? পিসিবি আইসিসিকে চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি পাঠিয়েছে। করাচিতে তিনটি ম্যাচ হবে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ হবে। সেমিফাইনালও হবে। লাহোরে সাতটি ম্যাচ হবে। এর মধ্যে রয়েছে ফাইনালও। রাওয়াপিণ্ডিতে হবে পাঁচটি ম্যাচ। তার মধ্যে রয়েছে সেমিফাইনালও।
ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ এখন আর হয়না। আইসিসি টুর্নামেন্টে দেখা হয় দুদলের। ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি প্রথম বার পাকিস্তান একক ভাবে আয়োজন করতে চলেছে।

[আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে ভাসছে ফ্লোরিডা, ছিটকে যাওয়ার আশঙ্কা পাক ক্রিকেটে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ