BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL Auction 2022: মাত্র ১৫ মিনিটের নোটিস, কার ফোন পেয়ে ছুটে গিয়েছিলেন? মুখ খুললেন চারু শর্মা

Published by: Subhajit Mandal |    Posted: February 13, 2022 11:13 am|    Updated: March 21, 2022 1:17 pm

Charu Sharma reveals how he made it to the IPL Auction 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) সঙ্গে দূর দূর তক কোনও সম্পর্ক ছিল না। তিনি কাজ করছিলেন প্রো-কবাডি লিগের সিইও হিসাবে। শনিবার দুপুরে হঠাৎ একটি ফোন পান চারু শর্মা। সঙ্গে সঙ্গে বেরিয়ে পড়েন স্যুট-বুট পরে। তারপর বাকিটা সকলেরই জানা। আইপিএলের নিলামের প্রথম দিন চারু শর্মার (Charu Sharma) সঞ্চালনা সব মহলেই প্রশংসিত।

আসলে শনিবার আইপিএলের মেগা নিলামের (IPL Auction 2022) মঞ্চে বড়সড় অঘটন ঘটে গিয়েছে। নিলামে ক্রিকেটারদের দর হাঁকতে হাঁকতেই হঠাৎ জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন সঞ্চালক হিউ এডমিডাস (Hugh Edmeades)। তাঁকে চিকিৎসকদের পরামর্শ মতো বিশ্রাম দিতে বাধ্য হন বোর্ড কর্তারা। যার ফলে সমস্যায় পড়ে যান বোর্ড কর্তারা। কারণ, এত আয়োজনের পর নিলাম পর্ব পিছিয়ে দেওয়া সম্ভব ছিল না। বিকল্প সঞ্চালক হিসাবে কারও নাম ভাবাও ছিল না। যদিও, কিছুক্ষণ পরই দেখা যায় স্যুট-বুট পরে সঞ্চালক চারু শর্মা চলে এলেন নিলাম করাতে। সুচারুভাবে সঞ্চালনা করলেনও তিনি। আইপিএলের কোনও অভিজ্ঞতা ছাড়া চারু যেভাবে ঘণ্টার পর ঘণ্টা নিলাম করালেন, সেটা একপ্রকার অভাবনীয়।

Charu Sharma reveals how he made it to the IPL Auction 2022
ব্রিজেশ প্যাটেল, আইপিএল চেয়ারম্যান

[আরও পড়ুন: IPL Auction 2022: হাতে টাকা বেশি নেই, দ্বিতীয় দিনের নিলামে কাদের টার্গেট করতে পারে কেকেআর?]

কিন্তু, এর নেপথ্যের গল্প কী? চারুকে কীভাবে পাওয়া গেল? আসলে বিখ্যাত সঞ্চালক বেঙ্গালুরুতেই ছিলেন। হিউ এডমিডাস অসুস্থ হয়ে পড়ায় বেগতিক দেখে ‘বন্ধু’ চারুকে ফোন করেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল (Brijesh Patel)। ফোনে তাঁকে বলেন,”খুব সমস্যায় পড়ে গিয়েছি। দ্রুত এখানে চলে এসো।” বন্ধুর ফোন পেয়েই হোটেলে চলে যান চারু। এক ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন,”জলদি সেজেগুজে চলে এসো। আইপিএলের চেয়ারম্যান বলেছিল আমাকে। আমি যখন ওখানে গেলাম তখন আমাকে সব বলা হল। আমি বললাম, ঠিক আছে, দেখা যাক কী হয়।”

[আরও পড়ুন: IPL নিলামের প্রথম দিন ৫ ক্রিকেটার কিনল KKR, কোন দলের হাতে কত অর্থ রইল?]

চারু জানিয়েছেন, সবটা জেনে নেওয়ার জন্য মাত্র ১৫ মিনিট সময় পেয়েছিলেন তিনি। আইপিএল কর্তারা অবশ্য বিরতির সময় বাড়িয়ে দিতে চেয়েছিলেন, কিন্তু চারু নিজেই বলেন তার আর প্রয়োজন হবে না। তিনি সঠিক সময়েই নিলাম শুরু করতে পারবেন। চারু বলেন, “এই পেশাটা আমার জন্য নতুন কিছু নয়। তবে, এটা অনেক মানুষ দেখছিল, সেটাই যা পার্থক্য।” দিনের শেষে চারুর সঞ্চালনা সব মহলেই প্রশংসিত হয়েছে। আজও চারুকেই নিলামে দেখা যাবে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে