BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

ক্রিকেটীয় সফরে যেতে পারবেন স্ত্রী বা বান্ধবী? সিদ্ধান্ত নেবেন কোহলি-শাস্ত্রীই!

Published by: Sulaya Singha |    Posted: July 19, 2019 7:01 pm|    Updated: July 20, 2019 6:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটীয় সফরে স্ত্রী ও বান্ধবীদের সঙ্গে নিয়ে যাওয়া যাবে কিনা, সেই সিদ্ধান্ত নেবেন দলের কোচ এবং অধিনায়ক। সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটি (সিওএ)। কমিটির এমন সিদ্ধান্তে বেশ অবাক বিসিসিআই। হতভম্ব প্রাক্তন প্রধান বিচারপতি আর এম লোধাও।

সিওএর সিদ্ধান্ত প্রসঙ্গে লোধা বলেন, “কী বলব! এথিক্স অফিসার ডি কে জৈন এবিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন। সকলেই লোধা প্যানেলের প্রস্তাবকে নিজের মতো করে ব্যাখ্যা করছেন। কিন্তু সিওএ যা সিদ্ধান্ত নিল তারপর আর কিছুই বলা যাচ্ছে না। নতুন নতুন নিয়ম চালু করা হচ্ছে।” তাঁর বক্তব্য, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে বোর্ডে অনেক নিয়মই চালু করার কথা বলা হয়েছিল। কিন্তু গত দুবছরে কিছুই হয়নি। উলটে সিওএ এমন কিছু নিয়ম চালু করছে যা দেখে অবাকই হতে হচ্ছে। বিসিসিআইয়ের তরফেও বলা হয়েছে, স্ত্রী ও বান্ধবীদের সফরসঙ্গী করা যাবে কিনা, এনিয়ে অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীকে সিদ্ধান্ত নিতে বলা হচ্ছে। যা আসলে স্বার্থের সংঘাতের শামিল। কারণ, এই সিদ্ধান্তের সঙ্গে অধিনায়ক এবং কোচের স্বার্থ জড়িয়ে আছে। শুধু এই বিষয়টিই নয়, সিওএ-র নেওয়া অনেক সিদ্ধান্তই লোধা কমিটির রিপোর্টের নিয়মভঙ্গ করছে বলে দাবি ভারতীয় বোর্ডের। এর খারাপ প্রভাব দলের উপর পড়তে পারে বলেও উঠছে অভিযোগ।

[আরও পড়ুন: অবসরের ৬ বছর পর আইসিসির বিরল সম্মান পেলেন শচীন]

সিওএ-কে একহাত নিয়ে আরেক বোর্ড কর্তা বলছেন, প্রশাসনিক কমিটি মনে করছে তারা সুপ্রিম কোর্টেরও ঊর্ধ্বে। কারণ এমন কিছু সিদ্ধান্ত তারা নিচ্ছে যা শুধুমাত্র শীর্ষ আদালতই নিতে পারে। যদিও এনিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি সিওএ।

এদিকে, ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দল ঘোষিত হবে আগামী ২১ জুলাই। রবিবার মুম্বইয়ে বৈঠকে বসবে জাতীয় নির্বাচক কমিটি। সেদিনই চূড়ান্ত দল বেছে নেওয়া হবে। আগে ঠিক ছিল ১৯ জুলাই অর্থাৎ আজ শুক্রবার দল ঘোষিত হবে। কিন্তু বৈঠক পিছিয়ে ২১ জুলাই হয়ে গিয়েছে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট-ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সিরিজ শুরু ৩ আগস্ট।

[আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে নিশামের ছক্কা দেখেই প্রয়াত ছোটবেলার কোচ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement