Advertisement
Advertisement
IPL 2024

কেকেআরের জয়ের সঙ্গে অদ্ভুত মিল মন্ধানাদের চ্যাম্পিয়ন হওয়ার, জানলে চমকে যাবেন!

কী কী মিল দুই ফাইনালের স্কোরবোর্ডে?

Coincidences between WPL 2024 and IPL 2024 finals

দুই চ্যাম্পিয়ন দল।

Published by: Arpan Das
  • Posted:May 27, 2024 4:24 pm
  • Updated:May 27, 2024 4:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ দশ বছরের প্রতীক্ষার অবসান। হায়দরাবাদকে একতরফা লড়াইয়ে হারিয়ে তৃতীয়বার আইপিএল (IPL 2024) চ্যাম্পিয়ন হল কলকাতা নাইট রাইডার্স (KKR)। কিন্তু মাস দুয়েক পিছনে ফিরলেই এক কাকতালীয় খুঁজে পাচ্ছেন ভক্তরা। যা দেখে চোখ কপালে উঠেছে অনেকের।

আইপিএল ফাইনালে স্টার্কদের দাপটে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় সানরাইজার্স (SRH)। অজি বোলার প্যাট কামিন্সের দল কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন শ্রেয়স-ভেঙ্কটেশরা। ম্যাচের ফলাফল দেখে অনেকে ফিরে যাচ্ছেন চলতি বছরের ১৭ মার্চে। সেদিন মহিলাদের প্রিমিয়ার লিগের (WPL) ফাইনালে মুখোমুখি হয়েছিল দিল্লি আর বেঙ্গালুরু।

Advertisement

[আরও পড়ুন: ‘উপেক্ষিত নায়ক’দের বিশেষ সম্মান, আইপিএল শেষে বড় পুরস্কার ঘোষণা জয় শাহের]

সেই ম্যাচেও প্রথমে ব্যাট করে ১১৩ রান করে মেগ ল্যানিংয়ের দিল্লি। নাইটদের মতো স্মৃতি মন্ধানারাও ২ উইকেটেই জয় পেয়ে যান। হায়দরাবাদ সব উইকেট হারায় ১৮.৩ ওভারে। দিল্লিও সেদিন ১৮.৩ ওভারে সব উইকেট হারিয়ে থেমে গিয়েছিল। এখানেই মিলের শেষ নয়। দিল্লি ও হায়দরাবাদ, দুদলের অধিনায়কই অস্ট্রেলীয়। দুজনেই টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। যা শেষ পর্যন্ত বুমেরাং হয়ে যায়।

Advertisement

[আরও পড়ুন: অস্ত্রোপচারের প্রয়োজন নেই ধোনির, জানাল সিএসকে, পরের মরশুমেও খেলবেন মাহি?]

মহিলাদের প্রিমিয়ার লিগের ফাইনালে ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হয়েছিলেন অজি বোলার সোফি মোলিনেক্স। আইপিএলের ফাইনালেও সেরা হলেন অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্স। আর বিজয়ী দুই ভারতীয় অধিনায়কই মুম্বইয়ের বাসিন্দা। তবে কেকেআরের মতো এত দাপটের সঙ্গে জিততে পারেননি স্মৃতি মন্ধানারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ