১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে এবছরও জন্মদিনের সেলিব্রেশনে ‘না’ শচীনের, তবু কমতি নেই শুভেচ্ছাবার্তার

Published by: Subhajit Mandal |    Posted: April 24, 2021 12:37 pm|    Updated: April 24, 2021 12:37 pm

Cricket fraternity sends wishes on Sachin Tendulkar's birthday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জার্সি গায়ে খেলার সময় বহুবার ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে জন্মদিন সেলিব্রেট করেছেন। কেক কাটা থেকে কেক মাখানো, সবই হত পুরোদস্তুর। বাইশ গজকে বিদায় জানানো পর পরিবারের সঙ্গেই সাধারণত কাটে এই বিশেষ দিনটা। স্ত্রী-ছেলে-মেয়ের সঙ্গে সেলিব্রেশনে মেতে ওঠেন। তবে, সেই রীতিতে ছেদ পড়েছে গতবছর। নিজের ৪৭তম জন্মদিন সেলিব্রেট করেননি শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। এছরও সেই ধারাই বজায় থাকল। করোনা যোদ্ধাদের সম্মান জানাতে এবারের জন্মদিনেও কোনওরকম আড়ম্বরে মাতলেন না ‘মাস্টার ব্লাস্টার’।

গতবছর এপ্রিলের আগেই গোটা বিশ্বে থাবা বসিয়েছিল করোনা (CoronaVirus)। ভারতেও পরিস্থিতি সঙ্গিন হয়ে উঠেছিল। সেই পরিস্থিতিতে করোনাযোদ্ধাদের সম্মান জানাতে জন্মদিন পালন না করার সিদ্ধান্ত নেন শচীন। এবারের পরিস্থিতি আরও ভয়াবহ। দিন কয়েক আগে ‘ক্রিকেট ঈশ্বর’ নিজেও আক্রান্ত হয়েছিলেন এই মারণ রোগে। তাই এবারেও নিজের জন্মদিন তিনি উৎসর্গ করেছেন করোনা যোদ্ধাদের জন্য। তবে, শচীন নিজে জন্মদিন সেলিব্রেট না করলেও শুভেচ্ছাবার্তার কোনও কমতি নেই। মাস্টার ব্লাস্টারের জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে যুবরাজ সিং থেকে শুরু করে সুনীল গাভাসকর পর্যন্ত বহু তারকা তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করছেন। অনেকেই ভিডিওটি শেয়ার করে বলছেন, শচীনকে কেন ক্রিকেট ঈশ্বর বলা হয়, এটা তার প্রমাণ।

[আরও পড়ুন: RCB-র জার্সি হাতে পেপ গুয়ার্দিওলা, অধিনায়ক বিরাটের কাছে জানালেন বিশেষ আরজিও]

ক্রিকেট বিশ্বও শচীনের জন্মদিনে তাঁকে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিচ্ছে। ইতিমধ্যেই টুইটারে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন, যুবরাজ সিং (Yuvraj Singh), সুরেশ রায়না (Suresh Raina), দীনেশ কার্তিক, প্রজ্ঞান ওঝারা। ICC এবং BCCI-এর তরফেও শচীনের সাফল্যগাথা তুলে ধরে তাঁকে শুভেচ্ছা জানানো হয়েছে। আর হবে নাই বা কেন? দু’দশকের লম্বা কেরিয়ারে হেন কোনও রেকর্ড নেই, যা ব্যাটসম্যান হিসেবে ছুঁতে পারেননি মাস্টার ব্লাস্টার। সর্বোচ্চ রান, সবচেয়ে বেশি সেঞ্চুরি, বিশ্বকাপ জয়, আইসিসির ‘হল অফ ফেমে’ জায়গা, আরও কত কী!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement