Advertisement
Advertisement
Cricket World Cup 2023

Cricket World Cup 2023: দ্বন্দ্ব ভুলে ‘বন্ধুত্ব’ বিরাট-নবীনের, কী বলছেন ‘তৃতীয় চরিত্র’ গম্ভীর?

কোহলির সঙ্গে বিবাদ নিয়ে মুখ খুললেন নবীন নিজেও।

Cricket World Cup 2023: Gautam Gambhir opens up on Virat Kohli-Naveen-ul-Haq hug | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:October 12, 2023 10:33 am
  • Updated:October 12, 2023 10:33 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধুরেণ সমাপয়েৎ। আইপিএল যা পারেনি, বিশ্বকাপ মঞ্চ তাই করে দেখাল। মিলিয়ে দিল দুই ক্রিকেট যোদ্ধাকে। সব শত্রুতা ভুলে একে অপরকে আলিঙ্গন করে নিলেন নবীন উল হক (Naveen Ul Haq) এবং বিরাট কোহলি (Virat Kohli)। বিরাট মিত্রতায় নবীন অধ্যায়ের সূচনা হল অরুণ জেটলি স্টেডিয়ামের বুকে। যে ঝামেলার ইতি পড়ল, সেই ঝামেলারই তৃতীয় আরেকটি চরিত্র গৌতম গম্ভীর। তিনি কী বলছেন?

আইপিলে নবীন-বিরাট দ্বন্দ্বে তৃতীয় চরিত্রের ভূমিকায় ছিলেন গম্ভীর। সেসময় আফগান ক্রিকেটার নবীনের পাশেই ছিলেন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। যে ম্যাচে কোহলি ও নবীনের মধ্যে ঝামেলা সপ্তমে চড়ে, সেই ম্যাচে তিনিও মাঠে ছিলেন। নিন্দুকেরা বলেন গম্ভীরই সেই ঝামেলায় অনুঘটকের কাজ করেছিলেন। এখন সেই গম্ভীরই বলছেন, দিল্লিতে যেটা হল, সেটাই প্রত্যশিত ছিল। সেটাই স্বাভাবিক।

Advertisement

[আরও পড়ুন: ফার্ম হাউসে ডেকে মহিলাকে ধর্ষণের অভিযোগ, বিজেপি নেতাকে তলব করল আদালত]

প্রাক্তন ভারতীয় তারকার বক্তব্য,”আপনি মাঠে নামেন লড়াই করতে। প্রত্যেক ক্রিকেটারের অধিকার আছে নিজের সম্মানের জন্য লড়াই করার, জেতার জন্য লড়াই করার, তুমি যে দেশেরই প্রতিনিধি হও না কেন, যেমনই ক্রিকেটার হও না কেন। ভাল লাগল বিরাট এবং নবীন আলিঙ্গন করে ঝামেলাটা মিটিয়ে নিল।” দুই তারকার মানসিকতার প্রসংশা করলেও দিল্লির দর্শকদের এদিন কড়া কথা শুনিয়েছেন গম্ভীর (Gautam Gambhir)। প্রাক্তন কেকেআর অধিনায়কের বক্তব্য, যেভাবে দিল্লির দর্শকরা নবীনকে বারবার উত্যক্ত করার চেষ্টা করেছেন, সেটা মোটেই সমর্থনযোগ্য নয়। গম্ভীর বলছেন,” মাঠে বা সোশাল মিডিয়ায় কটু কথা শোনাটা কোনও খেলোয়াড়েরই প্রাপ্য নয়। এভাবে কাউকে নিয়ে রসিকতা করা উচিত নয়। কারণ যে কেউ দেশের হয়ে খেলার সময় একটু আবেগপ্রবণ থাকে। সেভাবেই আচরণ করে।”

Advertisement

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে ভিড় সামলাতে উদ্যোগী রেল, আহমেদাবাদে পৌঁছবে বিশেষ বন্দে ভারত]

বিরাটের সঙ্গে ঝামেলা মিটিয়ে নেওয়া প্রসঙ্গে মুখ খুলেছেন নবীন নিজেও। তিনি বলছেন,”বিরাট দারুন ক্রিকেটার। মাঠের ভেতরে অনেক ঘটনাই ঘটে থাকে। কিন্তু মাঠের বাইরে আমাদের মধ্যে কোনও বিরোধিতা নেই। লোকজন এটাকে বড় করে দেখায়। নিজেদের ফলোয়ারের সংখ্যা বাড়ানোর চেষ্টা করে। কোহলি আমাকে বলল পুরনো সব জিনিস ভুলে যেতে। আমিও বললাম, সব ভুলে গিয়েছি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ