BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অধিনায়ক হিসেবে ধোনিকে নয়, এই ভারতীয় ক্রিকেটারকেই নিলামে কিনতে চেয়েছিল চেন্নাই

Published by: Sulaya Singha |    Posted: September 12, 2020 5:19 pm|    Updated: September 12, 2020 5:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই সুপার কিংস আর মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) যেন সমার্থক হয়ে গিয়েছে। ‘থালাইভা’র প্রতি চেন্নাইয়ের ভালবাসা রীতিমতো ঈর্শনীয়। মাহিও দক্ষিণী শহরকেই নিজের সেকেন্ড হোম হিসেবে মানেন। অথচ ভাবতে অবাক লাগে এই ধোনিকেই নাকি প্রথম মরশুমে অধিনায়ক হিসেবে চায়নি চেন্নাই। ফ্র্যাঞ্চাইজির পছন্দের তালিকায় ছিল অন্য নাম!

দলকে তিনবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন ধোনি। তাঁকে ছাড়া এখন যেন চেন্নাই দলকে কল্পনাই করা যায় না। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর হলুদ জার্সিতে ধোনিকে দেখতে মুখিয়ে ক্রিকেটভক্তরা। ফ্র্যাঞ্চাইজির কর্ণধার এন শ্রীনিবাসনও জানিয়ে দিয়েছেন, যতদিন ইচ্ছা, ধোনি ততদিন এই দলে খেলবেন। অথচ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এস বদ্রীনাথ জানাচ্ছেন, প্রথম আইপিএলে নাকি ধোনিকে নেওয়ার কথা ভাবেইনি সিএসকে (CSK)। বরং তারা বীরেন্দ্র শেহওয়াগকে (Virender Sehwag) ক্যাপ্টেন হিসেবে নিলামে কিনতে চেয়েছিল। কিন্তু শেহওয়াগ নিজের শহরের দল দিল্লি ডেয়ারডেভিলসে (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) যোগ দিতে বেশি আগ্রহী ছিলেন।

[আরও পড়ুন: আইপিএল শুরুর আগে চমক, আমেরিকার এই অনামী পেসারকে দলে নিল কেকেআর]

সম্প্রতি ইউটিউবে একটি সাক্ষাৎকারে বদ্রীনাথ বলছিলেন, “২০০৮-এ আইপিএল (IPL) শুরু হয়েছিল। আর চেন্নাই ক্যাপ্টেন করতে চেয়েছিল শেহওয়াগকে। কিন্তু প্রাক্তন ভারতীয় ওপেনার নিজেই জানান, দিল্লি তাঁর শহর। তাই নিজের শহরের ফ্র্যাঞ্চাইজিতেই খেলতে চান তিনি। চেন্নাই টিম ম্যানেজমেন্টও তাই আর জোর করেনি। শেষমেশ নিলামে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী নেতাকেই কিনে নেয় তারা।” বাকিটা ইতিহাস।

সে বছর নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন ধোনি। ৬ কোটি টাকার বিনিময়ে তাঁকে দলে নেয় চেন্নাই। বদ্রীনাথের মতে, সেদিন এক ঢিলে তিন পাখি শিকার করেছিল সিএসকে। প্রথমত, দেশের সেরা অধিনায়ককে পেয়েছিল, দ্বিতীয়ত, সেরা ফিনিশার পেয়েছিল, যিনি একাই দলকে জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। এবং তৃতীয়ত, দুর্দান্ত এক উইকেটকিপারকে পেয়েছিল চেন্নাই।

[আরও পড়ুন: আইপিএল ১৩: এবছরও শক্তিশালী মুম্বই ইন্ডিয়ান্স দল, কেমন হতে পারে প্রথম একাদশ?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement