১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনিই টিমের প্রেরণা। টিমে থাকলে সবার আত্মবিশ্বাস বাড়ে। সিডনিতে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়ালেন রোহিত শর্মা। গতবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া। এবার বিশ্বকাপে জিততে গেলে পারফরম্যান্সই আসল কথা। তবে ইংল্যান্ডে কে যাবে, তার কোনও গ্যারান্টি নেই। জানালেন রোহিত।

স্ত্রী ঋতিকা ও সদ্যোজাত মেয়েকে দেখে ফের ওয়ানডে সিরিজে টিমের সঙ্গে যোগ দিয়েছেন রোহিত। শুক্রবার থেকে সিডনিতে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। তার আগে বিরাটকে ছেড়ে হঠাৎ ধোনির প্রশংসা নিয়ে সংশয় দানা বাঁধছে। তবে কী বিরাটের নেতৃত্ব পছন্দ নয় রোহিতের! শুধু প্রশংসা নয়। রোহিত জানান, টিমে ধোনি থাকলে ক্রিকেটাররা অনেক বেশি শান্ত থাকে। বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকেও সাহায্য করেন ধোনি। রোহিত বলেন, “ধোনি টিমে থাকলে টিম শান্ত থাকে। অধিনায়ককেও কিছু সাহায্য করে। ব্যাটিং অর্ডারে পরে ব্যাট করতে আসেন ও ভাল ফিনিশিং টাচ দেন। যা টিমের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অনেক ম্যাচে ভাল ফিনিশিংয়ে জিতিয়েছেন ধোনি। ওটাই ওর ব্যাটিংয়ের গুরুত্বপূর্ণ বিষয়। তাই ধোনি টিমে থাকা মানে অনেকটাই এগিয়ে থাকে টিম। ওর দলে থাকা বড় ফ্যাক্টর।”

[যৌনতা নিয়ে আপত্তিকর মন্তব্য, হার্দিক পাণ্ডিয়াকে শোকজ BCCI-এর]

এদিন রোহিত শর্মা বলেন, “এখনও পর্যন্ত ইংল্যান্ডে যাওয়ার গ্যারান্টি কেউ দিতে পারে না। আমাদের সেরা ফর্মে থাকতে হবে। বিশ্বকাপে প্রত্যেক ক্রিকেটারকে মাথায় রাখতে হবে, পারফরম্যান্স শেষ কথা। আর ধারাবাহিকতা ধরে রাখতে হবে।” টিমের কম্বিনেশন প্রায় একইরকম থাকবে। নতুন কোনও ক্রিকেটার আসার সম্ভাবনা নেই। তবে চোট বা অন্য কোনও কারণে বাদ পড়তে পারেন কিছু ক্রিকেটার। আর চার মাসও বাকি নেই। তার আগে সতর্ক প্রত্যেক ক্রিকেটার। রোহিত বলেন, “আগামী কয়েকমাসে চোট আর ফর্মের উপর ভিত্তি করে একটা বা দু’টো পরিবর্তন হতে পারে টিমে। তাছাড়া মোটামুটি একইরকম থাকবে টিম। খুব বেশি অদলবদল হওয়ার কথা না। তবে এটাও ঠিক, ফর্ম কেমন থাকবে তার উপরই সব নির্ভর করবে।”

আরও পড়ুন

ট্রেন্ডিং