BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ফের চেনা ছন্দে, বিশ্বের একমাত্র বোলার হিসেবে টি-টোয়েন্টিতে অনন্য নজির ব্রাভোর

Published by: Sulaya Singha |    Posted: August 26, 2020 9:49 pm|    Updated: August 26, 2020 9:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই টেস্ট ক্রিকেটে ৬০০ উইকেটের মালিক হয়ে রেকর্ড গড়েছিলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বাইশ গজে ফের তৈরি হল ইতিহাস। এবারের স্রষ্ঠা ডোয়েন ব্রাভো (Dwayne Bravo)। বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০০টি উইকেটের মালিক হয়ে গেলেন ক্যারিবিয়ান তারকা।

করোনা আতঙ্ক কাটিয়ে শুরু হয়ে গিয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (CPL)। আর সেখানেই ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সি গায়ে খেলছেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার। করোনা মহামারীও যে তাঁর চেনা ছন্দ কেড়ে নিতে পারেনি, বাইশ গজে নেমে ফের তা প্রমাণ করে দিলেন ‘ডিজে’ ব্রাভো। সেন্ট লুকিয়া জকসের বিরুদ্ধেই টি-টোয়েন্টিতে ৫০০ তম উইকেটটি তুলে নেন তিনি। বুধবার নিজের প্রথম ওভারে ওপেনার কর্নওয়ালের উইকেটটি নিতেই তৈরি হয় নয়া ইতিহাস। যা এর আগে বিশ্বের কোনও বোলার পারেননি। ৪৫৯টি টি-টোয়েন্টি খেলে এই মাইলফলক ছুঁলেন ব্রাভো। একই সঙ্গে সিপিএলে ১০০টি উইকেটও নেওয়া হয়ে গেল তাঁর।

[আরও পড়ুন: বিজেপিতে যোগ দিচ্ছেন মেসি!‌ বার্সা ছাড়ার কথা জানাতেই সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে মিম]

ছোট ফরম্যাটের ক্রিকেটে বরাবরই নজরকাড়া ওয়েস্ট ইন্ডিজ। সবচেয়ে বেশিবার টি-টোয়েন্টি বিশ্বজয়ের রেকর্ডও তাদের ঝুলিতে। আর সেই দলের অন্যতম উজ্জ্বল তারকা ব্রাভো। ২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেকের পর থেকেই নজর কেড়েছেন। দেশের জার্সির পাশাপাশি আইপিএলেও একইভাবে বিপক্ষের ত্রাস হয়ে উঠতে দেখা গিয়েছে তাঁকে। এবার ক্যারিবিয়ান লিগে গড়লেন নয়া রেকর্ড।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট প্রাপকের তালিকায় ব্রাভোর পর দ্বিতীয়স্থানে রয়েছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। ২৯৫টি ম্যাচে তাঁর সংগ্রহ ৩৯০টি উইকেট। ৩৩৯ মি ম্যাচ খেলে ৩৮৩টি উইকেট ঝুলিতে ভরে তিন নম্বরে ব্রাভোরই সতীর্থ সুনীল নারিন। এই তালিকায় অবশ্য অনেকটাই পিছিয়ে ভারত। ২৫৩টি উইকেট নিয়ে সেরা ২০-তে রয়েছেন অমিত মিশ্র।

[আরও পড়ুন: অবসর নিয়েই কোচের ভূমিকা? ভূস্বর্গে ক্রিকেটের অগ্রগতির দায়িত্ব নিতে চান রায়না]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement