৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফেব্রুয়ারিতে একাধিক আন্তর্জাতিক ম্যাচ হতে পারে ইডেনে? বাড়ছে সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: January 14, 2022 3:02 pm|    Updated: January 14, 2022 3:02 pm

Eden Gardens may get additional test match in February | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: আগামী ১২ ফেব্রুয়ারি কি ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে ম্যাচের আসর বসছে? দেশজুড়ে চলা কোভিড (COVID-19) স্রোতে শেষ পর্যন্ত হবে ম্যাচ? দেশজুড়ে চলা কোভিড স্রোতের মাঝে শোনা যাচ্ছিল যে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি সিরিজের কেন্দ্রে কাটছাঁট করতে পারে বোর্ড। তবে, সেটা হলেও ইডেনের (Eden Gardens) ম্যাচে প্রভাব পড়বে না বলেই শোনা যাচ্ছে। উলটে বাড়তি ম্যাচও হতে পারে কলকাতায়।

Eden Gardens may get additional test match in February

আগামী ৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। কলকাতায় আগামী ১২ ফেব্রুয়ারি তৃতীয় ওয়ানডে হওয়ার কথা রয়েছে। তার পর হবে টি-টোয়েন্টি (T-20) সিরিজ। যা শুরু হবে ১৫ ফেব্রুয়ারি থেকে। প্রত্যেকটা ম্যাচ আলাদা আলাদা কেন্দ্রে হওয়ার কথা। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে এমনও হতে পারে, দু’টো বা তিনটে কেন্দ্রে ম্যাচগুলো করিয়ে দেওয়া হল। এবং সে দিক থেকে ক্রিকেটীয় সম্ভাবনার বিচারে ইডেনের এক নয়, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের একাধিক ম্যাচ প্রাপ্তির সম্ভাবনা তৈরি হয়েছে বলে শোনা গেল।

[আরও পড়ুন: Virat Kohli: মাঠে মেজাজ হারালেন কোহলি, স্টাম্প মাইকে শোনা গেল গালিগালাজ! হইচই নেটদুনিয়ায়]

বলা হচ্ছে, ১২ ফেব্রুয়ারির ওয়ান ডে’র সঙ্গে যদি আরও দু’একটা ওয়ান ডে চলে আসে ইডেনে, অবাক হওয়ার থাকবে না। টার্ন অনুযায়ী চললে, এমনিই ইডেনের এবার ওয়ানডে পাওয়ার কথা আছে। তবে ঘটনা হল, ক্রিকেটীয় সম্ভাবনা তৈরি হলেই হবে না। রাজ্য সরকার এই অবস্থায় ম্যাচ আয়োজনের অনুমতি দেবে কি না, সেটাও একটা প্রশ্ন। গঙ্গাসাগরে আদলতের নির্দেশ মেনে চলতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জমায়েত করতে নিষেধ করা হচ্ছে। অতএব, সেই সব দিকগুলোও রয়েছে।

[আরও পড়ুন: SA v IND 3rd Test: পিটারসেনের দাপটে চাপে কোহলির ভারত, টেস্ট সিরিজ জয়ের পথে দক্ষিণ আফ্রিকা]

এখনও পর্যন্ত যা খবর, তাতে আগামী ১ ফেব্রুয়ারি ভারতে পা রাখবে পোলার্ডের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ (West Indies) দল। আহমেদাবাদে দিন তিনেকের কোয়ারেন্টাইনে রাখা হবে তাঁদের। তারপরই নামতে দেওয়া হবে মাঠে। কিন্তু এরপর করোনা বাড়লে এই সফরসূচিতে কোনও পরিবর্তন করতে হচ্ছে কিনা, সেটাও খেয়াল রাখতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে