১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বমানের স্টেডিয়ামে পরিণত হবে ইডেন, বিশ্বকাপের আগেই বদলে যাচ্ছে অন্দরমহল

Published by: Sulaya Singha |    Posted: April 22, 2022 4:12 pm|    Updated: April 22, 2022 4:12 pm

Eden Gardens will be renovated before Cricket World Cup | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: ক্লাবহাউস গেট দিয়ে ইডেন গার্ডেন্সে ঢুকলে সিএবি-র (CAB) যে লবিটা আপনার চোখে পড়ে, তা আর একরকম থাকবে না। তা অনেক বেশি আধুনিক, অনেক বেশি ঝাঁ চকচকে হয়ে যাচ্ছে। সাদা আর ‘অফ হোয়াইট’ রংয়ের যুগলবন্দি থাকবে সেখানে। এখানেই শেষ নয়, সোফা-চেয়ার হয়ে যাবে আরও আধুনিক, শহরের যে কোনও সাত তারা হোটেলের মতো।

সিএবির এতদিনের কনফারেন্স রুমের সৌন্দর্যও পুরোপুরি এবার বদলে যাচ্ছে। নতুন যে কনফারেন্স রুম হবে, তা পাল্লা দেবে যে কোনও বড় কর্পোরেট হাউসের কনফারেন্স রুমকে। বা ধরুন, মিডিয়া সেন্টার কিংবা প্রেস বক্স। দু’টোর একটাও আর এখনকার মতো থাকবে না। ইডেন মিডিয়া সেন্টার বা প্রেস বক্সের নতুন যে ডিজাইন দেখা গেল, তা পৃথিবীর যে কোনও আধুনিক স্টেডিয়ামের মিডিয়া সেন্টার বা প্রেস বক্সকে প্রবল লড়াইয়ে ফেলবে।

[আরও পড়ুন: আরও এক গণধর্ষণ মামলার তদন্ত হবে দময়ন্তী সেনের অধীনে, নির্দেশ কলকাতা হাই কোর্টের]

খুব সহজে, আগামী কয়েক মাসে পুরোপুরি পালটে যাচ্ছে ইডেনের অভ্যন্তরীণ সৌন্দর্য। আগামী ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে পুরোদস্তুর নতুন চেহারায় দেখা যাবে ইডেনকে (Eden Gardens)। বহিরঙ্গে। অন্দরমহলে।

এবারের আইপিএলের প্লে অফের দু’টি ম্যাচ হতে চলেছে ইডেনে। খবর যা, মে মাসে আইপিএল (IPL 2022) শেষ হয়ে গেলে ইডেনের ‘ইন্টিরিয়র’ বদলে ফেলার কাজ শুরু হয়ে যাবে। কারণ, টুর্নামেন্ট শেষে পরবর্তী কয়েকটা মাসে দেশের মাঠে তেমন খেলা নেই। ইডেনেও আর কোনও ম্যাচ-ট্যাচ আসার সম্ভাবনা নেই। আর সেই ফাঁকা সময়কে কাজে লাগাতে চাইছেন সিএবি কর্তারা। লক্ষ্য একটাই- দেশের মাটিতে আগামী বিশ্বকাপের আগে ইডেনকে পুরোদস্তুর সাজিয়ে ফেলা। বৃহস্পতিবার সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়াকে এ নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “ইডেনকে আরও আধুনিক, আরও বিশ্বমানের স্টেডিয়ামে পরিণত করাই আমাদের লক্ষ্য।”

[আরও পড়ুন: মেমারির স্কুলে বহিরাগত তাণ্ডব! ছাত্রাবাসে ঢুকে মারধর, কাঠগড়ায় হস্টেল সুপার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে