২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিশ্চিত ইংল্যান্ডের ভারত সফর, ইডেনেই বসতে পারে দিন-রাতের পিংক টেস্ট

Published by: Sulaya Singha |    Posted: October 18, 2020 8:52 pm|    Updated: October 18, 2020 8:52 pm

England Tour of India next year, day-night test may held in Ahmedabad or Kolkata | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরবর্তী যুগে ফের পিংক বল টেস্টের সাক্ষী থাকতে পারে ক্রিকেটের নন্দন কানন। হ্যাঁ, সব ঠিকঠাক থাকলে ইংল্যান্ডের বিরুদ্ধে কলকাতায় বসতে পারে গোলাপি টেস্টের আসর। কলকাতার সঙ্গে দৌড়ে রয়েছে আহমেদাবাদও। শনিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) অ্যাপেক্স কাউন্সিলের ভারচুয়াল বৈঠকের অন্যতম আলোচনার বিষয় ছিল ইংল্যান্ডের ভারত সফর। সেখানেই মেলে এই ইঙ্গিত।

ভারত-ইংল্যান্ড সিরিজ দিয়েই দেশের মাটিতে করোনা পরবর্তী ক্রিকেট যুগের সূচনা হবে। এ কথা নিশ্চিত হয়েই গিয়েছে। তবে মাঝে এও শোনা যাচ্ছে, দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলে সংযুক্ত আবর আমিরশাহীতেও চলে যেতে পারে সিরিজ। কিন্তু শনিবারের বৈঠকের পর ভারতের মাটিতে সিরিজ আয়োজনের সম্ভাবনাই উজ্জ্বল হল। জানা গিয়েছে, কলকাতা অথবা আহমেদাবাদে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে পিংক টেস্টের আয়োজন করা হতে পারে। বিসিসিআইয়ের তরফে এক সিনিয়র আধিকারিক জানান, আগামী বছর দেশের মোট তিনটি স্টেডিয়ামে বায়ো-বাবল বানিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলি অ্যান্ড কোংয়ের খেলার ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে। আর পিংক বলে দিন-রাতের টেস্ট হতে পারে কলকাতা অথবা আহমেদাবাদে। সঠিক সময়ে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হবে। তবে ইংল্যান্ড ভারত সফরে আসছেই।

[আরও পড়ুন: সুযোগ পেয়েই দুরন্ত বোলিং ফার্গুসনের, একক দক্ষতায় ম্যাচ জেতালেন কেকেআরকে]

একইসঙ্গে বৈঠকে আলোচনা হয় চলতি বছরের শেষে টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সফর নিয়েও। আইপিএল শেষ হলেই আমিরশাহী থেকেই সরাসরি ক্যাঙারুর দেশে উড়ে যাবে ভারতীয় দল। এখনও পর্যন্ত ঠিক আছে, সে দেশের নিয়ম মেনে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। তবে বিসিসিআই ইতিমধ্যেই কোয়ারেন্টাইনের সময় কমানোর অনুরোধ জানিয়েছে। এবার দেখার অজি সরকার কী সিদ্ধান্ত নেয়।

এদিকে, আগামী ১ জানুয়ারি থেকে শুরু হতে পারে ঘরোয়া ক্রিকেট। বায়ো-বাবলের মধ্যেই রনজি ট্রফির আয়োজন করা হতে পারে। একই সময় মহিলা ওয়ানডে ক্রিকেট শুরুরও পরিকল্পনা রয়েছে। শীঘ্রই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

[আরও পড়ুন: আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগানকে শুভেচ্ছা মোদি–মমতার, টুইট কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে