৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শচীনের ১০ নম্বর জার্সি পরায় নেটদুনিয়ায় রোষের মুখে শার্দুল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 1, 2017 2:12 pm|    Updated: October 1, 2019 2:40 pm

Fans troll Shardul Thakur for wearing jersey number 10 on ODI debut

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজন ক্রিকেট ঈশ্বর শচীন তেণ্ডুলকর। আর অন্যজনের নাম সবে শুনতে শুরু করেছেন ক্রিকেটপ্রেমীরা। শার্দুল ঠাকুর। আর জাতীয় দলে সুযোগ পাওয়ার পরই হাতে চাঁদ পেয়ে গেলেন তিনি। এত বছর ধরে যে জার্সির মালিক ছিলেন মাস্টার ব্লাস্টার, সেই দশ নম্বর জার্সি তাঁর হাতে তুলে দিলেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী। ফলে এক ঝটকায় দায়িত্বটাও অনেকখানি বেড়ে গিয়েছে মুম্বইয়ের পেসারের। দশ নম্বর জার্সির ওজন ধরে রাখতে চান আপ্লুত শার্দুল। এই জার্সি পেয়ে তিনি গর্বিত হলেও ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা। এককালে শচীন যে নম্বরের জার্সি গায়ে বাইশ গজ কাঁপাতেন, সেখানে শার্দুলের মুখ হিসেবে তাঁরা কিছুতেই মেনে নিতে পারছেন না ক্রীড়াপ্রেমীদের একটা অংশ। আর তাই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে সমালোচনা।

[দেশের হয়ে অনন্য নজির রোনাল্ডোর, টপকে গেলেন পেলেকে]

২৫ বছর বয়সী মুম্বই পেসার প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬৯টি উইকেট নিয়েছেন। ঘরোয়া ক্রিকেটে সীমিত ওভারের ফরম্যাটে তাঁর সংগ্রহ ৫৫টি উইকেট। শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ইতিমধ্যেই পকেটে পুরে নেওয়ায় বৃহস্পতিবার শার্দুল ঠাকুরকে সুযোগ দেওয়া হয়েছিল প্রথম একাদশে। ২১৮ তম খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে তাঁর। কিন্তু সবকিছু ঠিকঠাক থাকলেও তাল কাটল শার্দুলের পরিহিত জার্সি নম্বরটি দেখার পরই।

[ফের রেলের অব্যবস্থার শিকার প্যারা অ্যাথলিট সুবর্ণা রাজ]

ঐতিহাসিক শচীন পাজির ১০ নম্বর  জার্সিতে শার্দুলকে দেখে অনেকেই টুইট করে সমালোচনা করেন। কী করে মাস্টার ব্লাস্টারের বিখ্যাত ১০ নম্বর জার্সি শার্দুল ঠাকুর পরলেন? সেই নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। কেউ লেখেন, ‘শার্দুল আপনি কীভাবে এই জার্সিটি পরলেন? আপনি কী জানেন না এটি আমাদের ভগবানের জার্সি নম্বর।’ আরেকজন লেখেন, ‘শার্দুল ১০ নম্বর সবসময় শচীন তেণ্ডুলকরের। এক্ষুণি সেটা খুলে অন্য কোনও জার্সি নম্বর ব্যবহার করুন।’ অপর একজন লেখেন, ‘দশ নম্বর জার্সিটি সবসময় শচীনের। আমরা চাই না এই জার্সিটি অন্য কেউ পরুক।’ অনেকেই আবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডেরও সমালোচনা করেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে