BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কিংবদন্তি অজি ক্রিকেটার ডিন জোন্স! শোকের ছায়া ক্রিকেট মহলে

Published by: Abhisek Rakshit |    Posted: September 24, 2020 4:17 pm|    Updated: September 24, 2020 4:45 pm

An Images

দুলাল দে:‌ ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া। বৃহস্পতিবার মুম্বইয়ে (Mumbai) প্রয়াত হলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার এবং ক্রিকেটজগতের অন্যতম জনপ্রিয় নাম ডিন জোন্স (Dean Jones)। জানা গিয়েছে, বুধবার রাত ১২টার পর অকস্মাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯ বছর বয়সি জোন্সের।

[আরও পড়ুন: রেকর্ড গড়া বাঙালি সাঁতারুকে শ্রদ্ধা, জন্মদিনে গুগল ডুডলে আরতি সাহা]

স্টার স্পোর্টস ইন্ডিয়ার (Star Sports India) আইপিএলের ধারাভাষ্যকারদের দলে ছিলেন জোন্স। আর সেকারণেই মুম্বইয়ে জৈব সুরক্ষা বলয়েই ছিলেন তিনি। বৃহস্পতিবার স্টার স্পোর্টসের তরফ থেকে বিবৃতি দিয়েও জোন্সের মৃত্যুর কথা জানানো হয়। এরপরই শোকের ছায়া নেমেছে ক্রিকেট দুনিয়ায়।বিরাট কোহলি থেকে শুরু করে বীরেন্দ্র শেহওয়াগ, অনেকেই টুইট করে শেষ শ্রদ্ধা জানিয়েছেন জোন্সকে।

 

শুধু ধারাভাষ্যকার নন, জোন্স কিন্তু ছিলেন অসাধারণ খেলোয়াড়ও। অস্ট্রেলিয়ার হয়ে মোট ৫২টি টেস্ট এবং ১৬৪টি ওয়ানডে খেলেছেন তিনি।১৯৮৪ থেকে ১৯৯২ পর্যন্ত আট বছরের কেরিয়ারে টেস্টে রান করেছেন ৩৬৩১। গড় ৪৬.‌৫৫। এর মধ্যে রয়েছে ১১টি শতরান এবং ১৪টি অর্ধশতরান। অন্যদিকে, ওয়ানডেতে রান করেছেন ৬০৬৮। গড় ৪৪.‌৬১। শতরান ৭টি এবং অর্ধশতরান ৪৬টি। ‘‌প্রফেসর ডিনো’‌ নামে পরিচিত জোন্স ওয়ানডেতে নিজের মারকাটারি ব্যাটিংয়ের জন্যই বিখ্যাত ছিলেন। সম্প্রতি তিনি জায়গা পেয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটের ‘‌হল অব ফেমে’ও।‌ ‌

[আরও পড়ুন: ‘আমিরশাহীর গরমে খেলা কঠিন, টিমের ভুল ধরতে চাই না,’ ম্যাচ হেরে সাফাই কার্তিকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement