BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শেষবেলায় কোহলিদের হেডস্যর পদে আবেদন দ্রাবিড়ের, তবে কি জল্পনাই সত্যি হচ্ছে?

Published by: Krishanu Mazumder |    Posted: October 26, 2021 5:24 pm|    Updated: October 26, 2021 5:50 pm

Former Cricketer Rahul Dravid applies for Team India head coach post | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের হেড কোচ পদের জন্য আবেদন করলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান মঙ্গলবার শেষ বেলায় ভারতীয় দলের হেড কোচ পদের জন্য অবশেষে আবেদন করেছেন। আর রাহুল দ্রাবিড় আবেদন করার অর্থই হল জল্পনা অবশেষে সত্যি হতে চলেছে। অর্থাৎ দ্রাবিড়ের হাতেই উঠতে চলেছে হেড কোচের রিমোট কন্ট্রোল। ‘দ্য ওয়াল’ হেড কোচ হলে, এনসিএ প্রধানের চেয়ারের পদ ফাঁকা থাকবে। সেই চেয়ারে বসার দৌড়ে এগিয়ে ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। টি টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই রবি শাস্ত্রীর মেয়াদ ফুরোচ্ছে। ভারতীয় ক্রিকেটে শুরু হচ্ছে দ্রাবিড় যুগ। 

জুনিয়র দলের কোচ হিসেবে দেশকে দারুণ সাফল্য এনে দিয়েছিলেন দ্রাবিড়। আবার অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের দায়িত্ব নিয়েই বিশ্বজয় করেছিলেন। গড়ে দিয়েছিলেন তরুণ ক্রিকেটারদের ভিত। স্বাভাবিকভাবেই তাই সিনিয়র টিমের কোচ হওয়ার দৌড়ে ফেভারিটদের তালিকায় উঠে এসেছিল ‘দ্য ওয়াল’-এর নাম। কিন্তু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান  কোচ হয়ে সিনিয়র দলের দায়িত্ব প্রথমটায় নিতেই চাননি। 

[আরও পড়ুন: ‘সময়টা ভাল নয়’, বিশ্বকাপে ভারতের হার নিয়ে খোঁচা দিতে ছাড়লেন না ইমরান খানও]

শোনা গিয়েছিল, কোচ হওয়ার প্রস্তাব সবিনয়ে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু ঘটনাপ্রবাহ পরে অন্যদিকে মোড় নেয়। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহর সঙ্গে এ বিষয়ে কথাবার্তাও হয় দ্রাবিড়ের। তার পরেই বরফ গলে বলে মনে করা হচ্ছে। 

বিশ্বকাপের পরে শাস্ত্রীর সঙ্গে দায়িত্ব শেষ হবে বোলিং ও ফিল্ডিং কোচ ভরত অরুণ ও আর শ্রীধরেরও। বেশ কয়েকজন বিদেশি কোচের জীবনপঞ্জীও জমা পড়েছিল। সেই সঙ্গে কোচ হওয়ার জন্য লক্ষ্মণ এবং কুম্বলের নামও শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে রাহুল দ্রাবিড় আজ শেষ বেলায় আবেদনপত্র জমা দিলেন। 

[আরও পড়ুন: T20 World Cup: শামিকে হেনস্তার প্রতিবাদে সরব রাহুল গান্ধী, ক্ষোভে ফুঁসে উঠলেন ওয়েইসিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে