২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলে ক্ষুব্ধ আফ্রিদি, পাক তারকাকে যোগ্য জবাব গম্ভীরের

Published by: Sulaya Singha |    Posted: August 6, 2019 8:17 pm|    Updated: August 6, 2019 8:17 pm

Gautam Gambhir Trolls Ex Pak Cricketer Shahid Afridi Over Kashmir issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন পাক তারকা শাহিদ আফ্রিদির সঙ্গে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের সম্পর্ক যে আদায়-কাঁচকলায়, তা এখন আর কারও অজানা নেই। অবসরের পরও মাঠ ও মাঠের বাইরের একাধিক ঘটনায় পরোক্ষভাবে বচসায় জড়িয়েছেন তাঁরা। কখনও সাংবাদিকদের মুখোমুখি হয়ে একে অপরের পালটা দিয়েছেন, তো কখনও তাঁদের আঁকচাআঁকচি নিয়ে সরগরম হয়েছে সোশ্যাল মিডিয়া। এবার জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল নিয়ে ভার্চুয়াল দুনিয়ায় বিতর্কে জড়ালেন দুই দেশের দুই প্রাক্তন ক্রিকেটার।

[আরও পড়ুন: জামশেদপুরকে গোলের মালা পরিয়ে কার্যত ডুরান্ডের সেমিফাইনালে ইস্টবেঙ্গল]

সোমবারই বিতর্কিত ৩৭০ ধারা বাতিল ঘোষণা করে কেন্দ্র। একইসঙ্গে জম্মু-কাশ্মীর ও লাদাখকে দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে ভেঙে যায়। কিন্তু মোদি সরকারের এমন সিদ্ধান্ত একেবারেই মনে ধরেনি পাক তারকার। তাঁর মতে, এতে কাশ্মীরিদের স্বাধীনতা খর্ব হয়েছে। টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। এমনকী, গোটা বিষয়ে রাষ্ট্রসংঘ ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপও চেয়েছেন তিনি। বুমবুম লিখেছেন, “রাষ্ট্রসংঘের নিয়ম মেনে কাশ্মীরিদের প্রাপ্য অধিকার দেওয়া উচিত। আমাদের মতো স্বাধীনতার অধিকার পাওয়া উচিত তাঁদেরও। রাষ্ট্রসংঘ কী জন্য তৈরি হয়েছিল? কেনই বা তারা এখন ঘুমাচ্ছে? কাশ্মীরিদের মানবিকতা কেড়ে অপরাধ করা হচ্ছে। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই বিষয়ে মধ্যস্থতা করুন।”

আফ্রিদির মন্তব্যের পালটা দিতে ছাড়েননি গম্ভীর। পাক তারকাকে চাঁচাছোলা ভাষাতেই কটাক্ষ করে তিনি লেখেন, “আফ্রিদি যথার্থই বলেছেন। সেখানে অযাচিত আগ্রাসন রয়েছে, মানবিকতার বিরুদ্ধে অপরাধ রয়েছে, এগুলি তুলে ধরার জন্য তার হাততালি পাওয়া উচিত। শুধু একটা জিনিসও আফ্রিদি বলতে ভুলে গিয়েছে। এসবই হয় পাক অধিকৃত কাশ্মীরে। চিন্তা করো না, সেটাও আমরা ঠিক করে নেব।” গম্ভীরের মন্তব্যে যে গোটা বিষয়টিতে ঘৃতাহুতি দেওয়া হল, তা বলাই বাহুল্য। এবার দেখার এই বচসা কতদূর এগোয়।

[আরও পড়ুন: মনোযোগ দিয়ে বুট পালিশ করছেন মাহি, ধন্য ধন্য করছে নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে