BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বকাপের জমকালো উদ্বোধনে ব্যাট হাতে হতাশ করলেন ভারতীয় প্রতিনিধিরা

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2019 10:58 pm|    Updated: May 29, 2019 11:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতি-ধর্ম-বর্ণ ভুলে, ব্যক্তিগত অতীত দূরে ঠেলে আগামী দেড় মাস শুধুমাত্র ক্রিকেটার পরিচয় নিয়েই মাঠে নামবেন দশ দলের তারকারা। আর তারই শুভ উদ্বোধন হল বুধবার। প্রাক্তন ও বর্তমান কিংবদন্তিদের উপস্থিতিতে চাঁদের হাট বসল লন্ডন মলে।

বাকিংহাম প্যালেসে ঠিক পাশেই সুবিশাল লন্ডন মলে একে একে হাজির হলেন বিশ্বকাপে অংশ নেওয়া দশটি দলের প্রতিনিধিরা। সে তালিকায় অবশ্য সকলেই ক্রিকেটার নন। ছিলেন বিনোদুনিয়ার তারকারাও। ভারতের প্রতিনিধি হিসেবে যেমন দেখা মিলল টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক তথা কোচ অনিল কুম্বলে এবং বলিউড সুপারস্টার ফারহান আখতারের। বাংলাদেশের জার্সি গায়ে হাজির হয়েছিলেন অভিনেত্রী জয়া আহসান। পাকিস্তানের প্রতিনিধিত্ব করলেন নোবেল জয়ী মালালা ইউসুফজাই। এমন ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে লন্ডন মলে ভিড় জমিয়েছিলেন প্রায় চার হাজার ক্রিকেটপ্রেমী। নাচে-গানে-খেলায় রীতিমতো জমজমাট হয়ে ওঠে
লন্ডনের পরিবেশ।

[আরও পড়ুন: ধোনি না সৌরভ, নেতা হিসেবে এগিয়ে কে? একান্ত সাক্ষাৎকারে অকপট ভাজ্জি]

বৃহস্পতিবার ১২ তম বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। তার আগে কোন দল ঠিক কতটা শক্তিশালী, তার আভাস দিয়ে রাখলেন সেসব দলের প্রতিনিধিরাই। কীভাবে? একটি মজার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। প্রতিটি দলের দুই প্রতিনিধি মিলে ৬০ সেকেন্ডে কত রান করতে পারেন। যেমন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট ধরলেন কিংবদন্তি ভিভ রিচার্ডস এবং স্প্রিন্টার ইউহান ব্ল্যাক। ৪৭ রান করলেন তাঁরা। তবে এক্ষেত্রে কুম্বলে ও ফারহার খানিকটা হতাশই করলেন। নির্ধারিত সময়ে তাঁদের সংগ্রহ মাত্র ১৯ রান। আর সবাইকে পিছনে ফেলে বাজিমাত করল আয়োজকরাই। ৭৪ রান ঝুলিতে ভরে ইংল্যান্ড। দলের প্রতিনিধি কেভিন পিটারসেনের আশা, এভাবেই আগামী সপ্তাহগুলিতে সাহসের সঙ্গে এগিয়ে যাবে ইংল্যান্ড।

প্রাক্তনদের পাশাপাশি উপস্থিত হয়েছিলেন দশ দলের এবারের ক্যাপ্টেনরা। উদ্বোধনী অনুষ্ঠানে পৌঁছে গিয়েছিলেন বিরাট কোহলিও। বিশ্বকাপ নিয়ে চাপা একটা টেনশন থাকলেও তাঁর গলায় আত্মবিশ্বাসের সুর। বললেন, “এত ভিড় দেখে দারুণ লাগছে। গর্বও হচ্ছে। আবার এই বিষয়টাই খানিকটা চাপে রাখবে। তবে আমরাও আমাদের সমর্থকদের সমর্থনকে কাজে লাগিয়ে এগিয়ে যাব।” শেষ পর্বে ট্রফি হাতে হাজির হন গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক। জমজমাট একটা বিশ্বকাপ ও হাড্ডাহাড্ডি লড়াই দেখতে মুখিয়ে তিনি। বিশ্বকাপের থিম সং ‘স্ট্যান্ড বাই’ দিয়ে শেষ হয় জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠান সেরে বাকিংহাম প্যালেসে রানির সঙ্গে সাক্ষাৎ করেন সব দলের অধিনায়করা। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement