১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মারার লাইসেন্স দিয়েছিলেন বিরাট, ম্যাচ সেরা হয়ে জানালেন উচ্ছ্বসিত রায়না

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 25, 2018 9:32 am|    Updated: September 16, 2019 3:20 pm

got the licence to hit from Indian Captain Virat Kohli, says Suresh Raina

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের টি-টোয়েন্টি সিরিজ জয়ের ম্যাচের নায়ক সুরেশ রায়না জিতে উঠে কী করলেন? বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীকে জানালেন অসংখ্য ধন্যবাদ।

প্রথমে ব্যাট করে ২৭ বলে ৪৩। তারপর তিন ওভার হাত ঘুরিয়ে ২৭ রান দিয়ে এক উইকেট। কেপটাউন টি-টোয়েন্টিতে অলরাউন্ড পারফরম্যান্সের জন্য রায়নাকেই এ দিন ম্যাচের সেরা বেছে নেওয়া হয়। যার পর রায়না বলেন, “আসলে টি-টোয়েন্টিতে প্রথম ছ’ওভার খুব গুরুত্বপূর্ণ হয়ে যায়। তখনই নিজেদের জাত চেনাতে হয়। আমরা ঠিক সেটাই করেছি।

[নক্ষত্র পতন, বিশ্বাসই হচ্ছে না শ্রীদেবী নেই]

ব্যাটিংয়ের সময় প্রথম ছ’ওভারে যেমন প্রচুর রান তুলেছি। তেমন বোলিংয়ের সময় প্রথম ছ’ওভারে বেশি রান দিইনি।” রায়নাকে জিজ্ঞাসা করা হয়, ব্যাট করতে নেমে প্রথম বলেই তাঁর ছক্কা মারা নিয়ে। উত্তরে রায়না বলেন, “দেখলাম জায়গায় পাচ্ছি। পেয়েই ফ্লিকটা মেরে দিই। পরে নিজেই ভাবছিলাম, বাহ শটটা দারুণ হল তো!” বলে হাসতে হাসতে রায়না যোগ করেন, “এমন ঝোড়ো ব্যাটিং করতে পেরেছি একটাই কারণে। রবিভাই (শাস্ত্রী) ও বিরাট আমাকে মারার লাইন্সেটটা দিয়েছিল বলে। একটা কথা স্বীকার করতে হবে। ভারতীয় দল দক্ষিণ আফ্রিকায় গত দু’মাসে যা যা করেছে, তা কোনও টিম করতে পারেনি। আর এ সব সম্ভব হয়েছে একটাই কারণে। টিমটার প্রসেসের জন্য। যা কি না এক কথায় অসাধারণ।”

[দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজেও জয় মিতালিদের]

32413

রায়নাকে যেমন ম্যাচের সেরা বাছা হল, তেমন টুর্নামেন্ট সেরা বাছা হল ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারকে। ভুবনেশ্বরকে জিজ্ঞাসা করা হয়, তাঁর বোলিং বৈচিত্র নিয়ে। এ দিনও নাকল বল, স্লোয়ার দিয়ে দক্ষিণ আফ্রিকা ব্যাটিংকে কাঁদিয়ে ছাড়েন ভুবনেশ্বর। এটা করছেন কীভাবে? ‘‘কারণ একটাই। আইপিএল। আইপিএলে প্রত্যেক বলে আপনাকে ভাবতে হবে। মাথা খাটাতে হবে। করতে করতে হয়ে গিয়েছে। আসলে প্রস্তুতিটাই আসল। প্রস্তুতি যদি আপনার ঠিকঠাক থাকে, তা হলে কোনও কিছু অসাধ্য নয়।” এ দিন বিরাট কোহলি না খেলায় ভারতের অধিনায়কত্ব করেন রোহিত শর্মা। যিনি বলে গেলেন, টেস্ট সিরিজ হারের পর কেউ যদি তাঁকে এসে বলত যে ভারত ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ জিতবে, তিনি কথাটা লুফে নিতেন। “একদম সত্যি বলছি। কথাটা লুফে নিতাম। আসলে দক্ষিণ আফ্রিকায় কখন যে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়ে যাবে, বুঝতেও পারবেন না। কিন্তু আমরা এমন একটা টিম যারা হারতে শিখিনি। আর সেটা শিখিনি বলেই আজ এই জায়গায়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে