BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Harbhajan Singh: নিজের জন্য নয়, সাংসদ পদের বেতন এই বিশেষ কাজেই ব্যবহার করবেন হরভজন

Published by: Sulaya Singha |    Posted: April 16, 2022 4:52 pm|    Updated: April 16, 2022 4:52 pm

Harbhajan Singh to contribute his Rajya Sabha salary | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনায় ইতি টেনে ক্রিকেটের ২২ গজ ছেড়ে আম আদমি পার্টিতে নাম লিখিয়েছেন হরভজন সিং। আর রাজনীতির আঙিনায় পা রেখেই মানবিকতার পরিচয় দিলেন ভারতের প্রাক্তন স্পিনার। জানিয়ে দিলেন, রাজ্যসভা থেকে প্রাপ্ত বেতন তিনি সমাজের বিশেষ স্বার্থে দান করতে চান।

গত মাসেই জানা গিয়েছিল, আম আদমি পার্টির সমর্থনে রাজ্যসভার প্রার্থী হচ্ছেন হরভজন সিং (Harbhajan Singh)। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ হওয়ার পর ভাজ্জি জানিয়ে দিলেন, তিনি পাঞ্জাবের মেয়েদের উন্নতি ও নারীকল্যাণে পাশে দাঁড়াতে চান। শনিবার তিনি বলেন, পাঞ্জাবের কৃষক পরিবারের মেয়েদের শিক্ষা ও উন্নয়নকল্পের জন্য নিজের সাংসদ খাতের বেতন দান করবেন তিনি। পাশাপাশি তিনি এও জানান, দেশের উন্নতির জন্য তিনি তাঁর যথা সম্ভব চেষ্টা করবেন।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণে করোনা, আইপিএলের গ্ল্যামার বাড়াতে ফিরতে চলেছে সমাপ্তি অনুষ্ঠান]

দেশের জার্সিতে বাইশ গজে বহুবার ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছে হরভজনকে। ২০১১ বিশ্বকাপজয়ী দলের সদস্য একাধিকবার দুসরার জাল ফেলে দলকে জিতিয়ে দিয়েছেন। এবার রাজনীতিতে নাম লিখিয়েও সেই ধারাই বজায় রাখতে চান ভাজ্জি। টুইটারে তিনি লেখেন, “রাজ্যসভার (Rajya Sabha) সাংসদ হিসেবে আমি আবার সাংসদ খাতের জন্য বরাদ্দ বেতন কৃষকদের কন্যা সন্তানের শিক্ষা ও উন্নতিকল্পের জন্য দান করতে চাই। দেশের উন্নতির শপথ নিয়েই রাজনীতিতে যোগ দিয়েছিলাম। তাই সেটাই আমার লক্ষ্য। জয় হিন্দ।”

এরই পাশাপাশি পাঞ্জাবের খেলার সার্বিক উন্নয়নের দিকটিতেও বিশেষ নজর দিচ্ছেন হরভজন। তিনি বলেন, তাঁকে যা দায়িত্ব দেওয়া হয়েছে, তা তিনি পূরণ করার চেষ্টা করবেন। প্রসঙ্গত, চলতি বছর বিধানসভা ভোটে কংগ্রেস ও বিজেপিকে হারিয়ে পাঞ্জাবে অভূতপূর্ব জয় পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। রাজ্যের ১১৭টি বিধানসভা আসনের মধ্যে ৯২টি আসনে জয়লাভ করেছে তারা।

[আরও পড়ুন: বালিগঞ্জে হারলেও বুদ্ধবাবুর ওয়ার্ডে জিতল সিপিএম, ভোট বাড়ায় খুশি কমরেডরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে