BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ‘ও আর আগের মতো ফিনিশার নেই’, ধোনি সম্পর্কে বড়সড় মন্তব্য দেশের প্রাক্তন ক্রিকেটারের

Published by: Krishanu Mazumder |    Posted: March 22, 2022 10:23 am|    Updated: March 22, 2022 10:23 am

'He is no longer the same finisher that he was', said former Indian cricketer | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুমি আর নেই সে তুমি। ভারতের প্রাক্তন ক্রিকেটার রীতেন্দর সিং সোধি জানিয়ে দিলেন এই সারসত্য। যাঁকে নিয়ে এত কথা, তিনি মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সোধির মতে, ধোনি ফেলে আসছেন আগের সেই সব সোনালি দিন। এখন আর তিনি আগের মতো বিধ্বীংসী নেই। আগের মতো ফিনিশার নন। ফিনিশার ধোনিকে নিয়েই তো অতীতে চর্চা হত। জেতার সমীকরণ যত কঠিনই হোক, ফিনিশার ধোনি ক্রিজে থাকলে জয় নিয়ে কোনও সন্দেহই নেই। সেই ধোনি এখন অতীতের ছায়া। 

আইপিএলের (IPL) গত দুটো সংস্করণে ধোনির ব্যাটে সেভাবে রান নেই। ৩০টি ম্যাচে ৩১৪ রান করেছেন ধোনি। আইপিএল ২০২০-তে ধোনির ব্যাট থেকে এসেছে ২০০ রান। পরের বছরে আরও হতশ্রী ধোনির ব্যাটিং ফর্ম। ১১৪ রান করেছেন চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক। শেষ দুটি সংস্করণে ধোনির ব্যাট থেকে আসেনি একটি হাফ সেঞ্চুরিও। আইপিএল ২০২১-য়ে কোয়ালিফায়ার ১-এ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৬ বলে ১৮ রান করেন। 

[আরও পড়ুন: IPL 2022: কেমন হতে পারে ব্যাঙ্গালোরের প্রথম একাদশ, দলের শক্তি ও দুর্বলতা কী? একনজরে টিম প্রোফাইল]

কিন্তু রীতেন্দর সিং সোধি আইপিএলের আগে পরামর্শ দিয়ে বলছেন, ব্যাটিং অর্ডারে উপরের দিকে নাম উচিত ধোনির। কারণ ক্রিজে জমতে খানিক সময় নেবেন তিনি। আর সেট হয়ে গেলে পরের দিকে বড় শট খেলতে পারবেন বহু যুদ্ধের নায়ক। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ফিনিশার ধোনি শক্তি হারিয়েছেন। এখন আর আগের মতো ম্যাচ ফিনিশ করতে পারবেন না ধোনি। সেই কারণে সোধি বলছেন, ”কয়েকবছর আগেও ধোনি যেরকম ফিনিশার ছিল, এখন আর তা নয়। তবে টুর্নামেন্টে এগিয়ে যাওয়ার জন্য সিএসকে-র দরকার ধোনিকে।” 

সোধি মনে করেন, সিএসকে এবার অনেকাংশে নির্ভর করবে রবীন্দ্র জাদেজার উপরে। কাঁধের চোট সারিয়ে ফিরে আসার পরে দুরন্ত ফর্মে ধরা দিয়েছেন জাদেজা। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে কেরিয়ারের সর্বোচ্চ ১৭৫ রান করেছেন। সোধি বলছেন, ”রবীন্দ্র জাদেজার ফর্ম খুবই গুরুত্বপূর্ণ। মোহালি টেস্টে যেভাবে ব্যাটিং করেছে ও, যেভাবে বল করেছে তাতে খুশি হতে পারে চেন্নাই। আইপিএল ফাইনালে চেন্নাইকে নিয়ে যেতেই পারে জাদেজা। জাদেজা, ধোনির মতো বড় ক্রিকেটারদের অনেক দায়িত্ব নিতে হবে।” 

[আরও পড়ুন: রোহিত-দ্রাবিড় জুটিতে ভরসা রাখছেন ইরফান পাঠান]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে