Advertisement
Advertisement
ICC ODI World Cup 2023

ICC ODI World Cup 2023: বাবর আজমদের লজ্জার হার দেখে নিজেকে ‘অস্ট্রেলীয়’ বলে বিতর্কে ওয়াকার!

ফের বিপাকে ওয়াকার ইউনিস!

ICC ODI World Cup 2023: Waqar Younis surprising claim after Pakistan suffer defeat against Australia। Sangbad Pratidin

বিতর্কিত মন্তব্যের জন্য বিপাকে ওয়াকার ইউনিস। ফাইল ছবি

Published by: Sabyasachi Bagchi
  • Posted:October 21, 2023 3:36 pm
  • Updated:October 21, 2023 3:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে লজ্জাজনক হারের পর এবার অস্ট্রেলিয়ার (Australia) কাছে ল্যাজেগোবরে হয়ে যাওয়া। চলতি বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) জোড়া হার হজম করে বেজায় চাপে পাকিস্তান (Pakistan)। এমন প্রেক্ষাপটে এবার আলটপকা মন্তব্য করে নতুন বিতর্কে জড়ালেন ওয়াকার ইউনিস (Waqar Younis)। ডেভিড ওয়ার্নার (David Warner) ও মিচেল মার্শের (Mitchell Marsh) জোড়া শতরানের পর, বল হাতে অ্যাডাম জাম্পা (Adam Zampa)-মার্কাস স্টোইনিসের (Marcus Stoinis) দাপটে ৬২ রানে উড়ে যায় বাবর আজমের (Babar Azam) দল। এর পরেই নিজেকে ‘অস্ট্রেলীয়’ বলে দাবি করে বিতর্কে জড়ালেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও তারকা পেসার।

পাকিস্তানের খারাপ পারফরম্যান্স দেখার মাঝেই ওয়াকার মাইক হাতে বলে ওঠেন, “আমি তো আধা অস্ট্রেলিয়ান।” মজা করে বললেও কেন তিনি এমন মন্তব্য করেছিলেন? আসলে ওয়াকারের স্ত্রী ডাঃ ফারিয়াল অস্ট্রেলিয়ার বাসিন্দা। তিনি সেই দেশের প্রখ্যাত ফিজিশিয়ান। ২০০০ন সালে পাকজাত অস্ট্রেলিয়ান চিকিৎসককে বিয়ে করেছিলেন ওয়াকার। স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে নিউ সাউথ ওয়েলসের ক্যাসল হিলে থাকেন প্রাক্তন পাক অধিনায়ক। অনেক বছর আগেই সেই দেশের নাগরিকত্বও পেয়ে গিয়েছেন। অস্ট্রেলিয়ায় থাকলেও দেশের সঙ্গে যোগাযোগ যথেষ্টই রয়েছে তাঁর। আর তাই হয়তো নিজেকে ‘হাফ অজি’ বলে দাবি করেছিলেন ওয়াকার।

Advertisement

[আরও পড়ুন: ওয়াংখেড়ের সেই আসনের ছবি ফের ভাইরাল, কিন্তু কেন?]

তবে ওয়াকারের এই মন্তব্য কিন্তু ভালো ভাবে নেননি পাকিস্তানি ক্রিকেট ভক্তরা। তাঁদের একজন লিখেছেন, ‘ওয়াকার ভাই, আপনি আগে পাকিস্তানি, এটা ভুলবেন না।’ আবার একজন বলেছেন, ‘আপনি হয়তো অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেয়ে গিয়েছেন, কিন্তু মনে রাখবেন, সম্প্রচারকারী সংস্থার কমেন্ট্রি প্য়ানেলে কিন্তু পাকিস্তানেরই প্রতিনিধিত্ব করছেন।’ যদিও এর পর নিজের স্বপক্ষে আর কোনও যুক্তি দেননি ওয়াকার। তবে তাই বলে কিন্তু বিতর্ক থামছে না।

[আরও পড়ুন: যত কাণ্ড বেঙ্গালুরুতে, ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলতেই পাক সমর্থককে বাধা দিল পুলিশ! দেখুন ভাইরাল ভিডিও]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ