Advertisement
Advertisement
ICC T20 World Cup 2024

বিশ্বকাপে ফের আম্পায়ারিং নিয়ে বিতর্ক! এবার ভুক্তভোগী নেপাল

বিষয়টা কী?

ICC T20 World Cup 2024: Fans spot a huge umpiring blunder after Nepal lost to South Africa

আম্পায়ারিংয়ের ভুল সিদ্ধান্তের কি শিকার হল নেপাল?

Published by: Krishanu Mazumder
  • Posted:June 15, 2024 1:40 pm
  • Updated:June 15, 2024 2:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকাকে কাঁপিয়ে দিয়েও হার মানতে হল নেপালকে। শেষ বলের থ্রিলারে নেপালের হৃদয় ভাঙার কাহিনি লেখা হল বিশ্বকাপে (ICC T20 World Cup 2024)। ম্যাচ হারের পরে সোশাল মিডিয়ায় অনেকেই প্রশ্ন তুলেছেন আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে। ভক্তরা এই সিদ্ধান্তেই পৌঁছেছেন যে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জন্যই নেপালকে ম্যাচ হারতে হয়েছে। সোশাল মিডিয়ায় উঠেছে ঝড়। ভক্তদের চর্চায় ম্যাচের আম্পায়ার।
নেপালের ইনিংসের শেষ বলটা বার্টম্যানের ছিল বাউন্সার। গুলশান ব্যাটই ছোঁয়াতে পারেননি। নন স্ট্রাইক এন্ডে দাঁড়ানো সোমপাল দৌড় শুরু করেন। গুলশানও বেরিয়ে পড়েন ক্রিজ থেকে। প্রোটিয়া উইকেটকিপার কুইন্টন ডি কক নন স্ট্রাইক এন্ডের উইকেট লক্ষ্য করে বল ছোড়েন। ডি ককের থ্রো গুলশানের গায়ে লাগে। বল যায় ক্লাসেনের কাছে। উইকেট ভেঙে দেন তিনি। 

[আরও পড়ুন: ফ্লোরিডায় ভারত-কানাডার প্রতিপক্ষ হতে পারে বৃষ্টি, বল কি আদৌ গড়াবে?]

বার্টম্যানের সেই বাউন্সার নিয়ে সোশাল মিডিয়ায় এক ভক্ত লিখেছেন, ”এই বলটাও বাউন্সার দেওয়া হল না?” আরেক ভক্ত লিখেছেন, ”আম্পায়ারের আরও একটা ভুল সিদ্ধান্তে ম্যাচ খোয়াতে হল। শেষ দুবলে দুটো বাউন্সার দিয়েছিলেন বার্টম্যান। আগের বলটাতেই তাঁকে সতর্ক করা হয়েছিল। শেষ বলটা ব্যাটারের মাথার উপর দিয়ে চলে গেল। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা ইচ্ছাকৃতভাবে আম্পায়ারের নজর ঘোরানোর চেষ্টা করেন যাতে তিনি ওয়াইড ডাকতে না পারেন। ধারাভাষ্যকাররা পর্যন্ত ঘুমোচ্ছিলেন। এমনকী নেপালের ব্যাটাররা ভেবেছিলেন ওয়াইড, তাই তাঁরা আসতে দৌড়েছেন।” 

Advertisement

আরেক সোশাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, ”এক ওভারে কটা বাউন্সার করতে পারেন এক জন বোলার? আমার তো এই বলটা ওয়াইড বলেই মনে হচ্ছে।” আরেক ভক্ত লিখেছেন, ”বাজে আম্পায়ারিং নেপালের থেকে ম্যাচ কেড়ে নেওয়া হল। শেষ ওভারে বার্টম্যান দুটো বাউন্সার দিয়েছিলেন। তার মধ্যে একটি আবার ওয়াইড।”

 

এখানেই শেষ নয়। আরেক ভক্ত সোশাল মিডিয়ায় লিখেছেন, ”শেষ বলে উইকেট। কিন্তু শেষ বলটা ওয়াইড ছিল। কারণ পঞ্চম বলটাই তো ছিল বাউন্সার। আম্পায়ার দেখতে পেলেন না?”

 

[আরও পড়ুন: একটুর জন্য হল না অঘটন, দক্ষিণ আফ্রিকাকে কাঁপিয়ে দিয়েও হৃদয় ভাঙল নেপালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ