BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ICC T20 World Cup: কবে মুখোমুখি ভারত-পাকিস্তান? জানা গেল দিনক্ষণ

Published by: Abhisek Rakshit |    Posted: August 4, 2021 2:36 pm|    Updated: August 4, 2021 3:21 pm

ICC T20 World Cup: India to face arch-rivals Pakistan on October 24 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates) আইপিএলের (IPL) পরই শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। বিশ্বকাপের কোন গ্রুপে কে? সেকথা আগেই জানিয়ে দিয়েছে আইসিসি (ICC)। গ্রুপবিন্যাস অনুযায়ী, এবারের বিশ্বকাপে একই গ্রুপে ভারত (India) এবং পাকিস্তান (Pakistan)। তবে বিশ্বকাপের মঞ্চে কবে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী? এবার সামনে এল সেই দিনক্ষণও।

আসন্ন T-20 বিশ্বকাপের সুপার-১২ রাউন্ডে একই গ্রুপে ভারত এবং পাকিস্তান। পাকিস্তান ছাড়াও ভারতের গ্রুপে রয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড এবং রশিদ খানের আফগানিস্তান। গ্রুপের বাকি দুটি দল উঠে আসবে বাছাই পর্ব থেকে। সরকারিভাবে এখনও সূচি ঘোষণা করেনি আইসিসি। তবে সংবাদসংস্থা এএনআই এই বিষয়টির সঙ্গে যুক্ত এক আধিকারিককে উদ্ধৃত করে জানিয়েছে ২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে ওই আধিকারিক জানিয়েছেন, ‘চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ আগামী ২৪ অক্টোবর একে-অপরের মুখোমুখি হবে।’ তবে ভারতের বাকি ম্যাচগুলি কবে কবে? তা এখনও জানা যায়নি।

২০১৬ সালে ছোট ফরম্যাটে বিশ্বকাপের পর এবছর T-20 বিশ্বকাপে ম্যাচের সংখ্যা বাড়িয়েছে ICC। এবার বিশ্বকাপকে ভাঙা হয়েছে দুটি ভাগে। টুর্নামেন্টের প্রথম অর্থাৎ কোয়ালিফাইয়িং রাউন্ডে আটটি দল একে-অপরের বিরুদ্ধে খেলবে। এই দলগুলিকেও দুটি গ্রুপে ভেঙে দেওয়া হয়েছে। গ্রুপ A-তে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া। গ্রুপ B-তে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান। এই খেলাগুলি ওমান ক্রিকেট গ্রাউন্ড এবং সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত হবে। এই রাউন্ড থেকে চারটি দল মূল টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। এই চার দল এবং আইসিসি ক্রমতালিকায় প্রথম আটটি দল মিলে শুরু হবে এবারের টি-২০ বিশ্বকাপের সুপার ১২।

[আরও পড়ুন: Tokyo Olympics: লভলিনার ব্রোঞ্জজয়ের সাক্ষী গোটা দেশ, উদ্বেগে মেয়ের লড়াই দেখলেনই না বাবা-মা]

সুপার ১২-কে আবার দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপ অর্থাৎ গ্রুপ ওয়ানে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং বাছাই পর্ব থেকে আসা দুটি দল। অন্যদিকে দ্বিতীয় গ্রুপে সরাসরি খেলছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান। সেই সঙ্গে থাকবে বাছাই পর্বের দুটি দল। এবারের T-20 Wrold Cup ভারতে হওয়ার কথা থাকলেও করোনার জন্য তা সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই মেগা টুর্নামেন্ট। চলবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। এদিকে আজই মাস্কাটে বিশ্বকাপের নতুন ট্রফি উন্মোচন করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহও।

[আরও পড়ুন: কলকাতা লিগে কি আদৌ দেখা যাবে ATK Mohun Bagan-কে? বাড়ছে সংশয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×